1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. hasankhan0190@gmail.com : md hasanuzzaman : md hasanuzzaman Khan
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
আবেগ নয়, কাঙ্খিত উন্নয়ন ও গ্রাম্য সালিশকে প্রাধান্য দিয়ে মেয়র নির্বাচিত করবেন ভোটাররা - Amader Tangail 24
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
বাসাইলে ৪৯ কেজি গাঁজাসহ চারজন গ্রেফতার ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন কালিহাতীতে মনোনয়ন জমা দিলেন যারা বাসাইলে প্রাণীসম্পদ প্রদর্শণী অনুষ্ঠিত সখিপুর রিপোর্টার্স ইউনিটির ঈদপূনর্মিলনী বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত বাসাইলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন টাঙ্গাইলে সৃষ্টি একাডেমিক ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা অনুষ্ঠিত বাসাইলে ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত উল্লাপাড়ায় ২ দিনব্যাপী মানবধর্ম মেলার উদ্বোধন  নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বাঙ্গালী সংস্কৃতি জাগ্রত হলে অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হবে নাগরপুরে মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনের সময় বানিজ্য প্রতিমন্ত্রী বাসাইলে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত আমাদের মূল লক্ষ্যই হলো হস্ত ও কুটির শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া- বানিজ্য প্রতিমন্ত্রী সখিপুরে একই মাতৃগর্ভে ৬ সন্তান সখিপুর উপজেলা হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের ঈদ আনন্দ

আবেগ নয়, কাঙ্খিত উন্নয়ন ও গ্রাম্য সালিশকে প্রাধান্য দিয়ে মেয়র নির্বাচিত করবেন ভোটাররা

মির্জাপুর প্রতিনিধি
  • প্রকাশ : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৯১০ ভিউ

 

আবেগ নয়, কাঙ্খিত উন্নয়ন ও গ্রাম্য সালিশকে প্রাধান্য দিয়ে মেয়র নির্বাচিত করা হবে। কয়েক দিনের মেয়াদে উপনির্বাচন এবং পাঁচ বছর মেয়াদে সাধারণ নির্বাচন এক কথা নয়। পাঁচ বছর পৌর পরিষদ চালানোর পাশাপাশি উন্নয়ন ও গ্রাম্য শালিস বৈঠক করতে পারে এবং পৌরবাসীর পাশে থাকতে পারে এরকম প্রার্থীকে ভোট দিয়ে জয়ী করবেন মির্জাপুর পৌরবাসী। মির্জাপুর পৌর এলাকার ভোটারদের সাথে আলাপ করে এরকম মন্তব্য পাওয়া গেছে।

ভোটাররা বলছেন, পৌর পরিষদ চালানো ও নেতৃত্বের জন্য দক্ষ, সৎ ও সাহসী থাকতে হয়। দক্ষ, কর্মঠ ও পরিশ্রমী নেতা প্রয়াত মেয়র সাহাদত হোসেন সুমন নির্বাচিত হওয়ার চার বছরেও মির্জাপুর পৌরসভার কাঙ্খিত উন্নয়ন ও সামাজিক কার্যক্রম সফল ভাবে সম্পন্ন করতে না পারায় পৌরবাসীর মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এজন্য ভোটাররা মির্জাপুর পৌরসভার আগামী নির্বাচনে ভেবে চিন্তে মেয়র নির্বাচিত করবেন বলে জানিয়েছেন। তবে পৌরবাসীর ‘আস্থার’ প্রার্থী আওয়ামী লীগের মনোনীত না হলে স্বতন্ত্র প্রার্থী যে হবেন তার জয়ী হওয়ার সম্ভাবনা সৃষ্টি হবে বলে ভোটাররা জানিয়েছেন।

৩০ জানুয়ারি ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে গতকাল সোমবার তৃতীয় ধাপের তফসিল ঘোষনা করা হয়েছে। এই ধাপে মির্জাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভা নির্বাচনে উপজেলা আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশী ৬জন প্রার্থীর নাম উল্লেখ করে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রে পাঠিয়েছেন। এরমধ্যে দুইজন প্রার্থী ও তাদের সমর্থকরা পৌর এলাকায় প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

জানা গেছে, ২০০০ সালে মির্জাপুর পৌরসভা গঠিত হলেও ২০০২ সালে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে অ্যাডভোকেট মোশারফ হোসেন মনি চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১১ সালে দ্বিতীয় নির্বাচনে মোশারফ হোসেন মনি ও প্রয়াত মেয়র সাহাদত হোসেন সুমনকে পরাজিত করে মির্জাপুর সদর ইউনিয়নের দুইবারের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শহীদুর রহমান শহিদ মেয়র নির্বাচিত হন। ২০১৬ সালে তৃতীয় নির্বাচনে সাবেক মেয়র শহিদ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদত হোসেন সুমনের পক্ষে কাজ করে তাকে নির্বাচিত করেন। চলতি বছর ১১ ফেব্রুয়ারি মেয়র সুমন মারা যান।

গত ১০অক্টোবর এ পৌরসভার উপনির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা সুমনের স্ত্রী সালমা আক্তার শিমুলকে সমর্থন করে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় মেয়র নির্বাচিত করেন। মির্জাপুর পৌরসভায় ২১ হাজার ৬৪৯জন ভোটার রয়েছে। নারী ১১ হাজার ৪৫৮ ও পুরুষ ১০ হাজার ১৯১জন। এরমধ্যে প্রায় ছয় হাজার হিন্দু সম্প্রদায়ের ভোটার রয়েছে। হিন্দু সম্প্রদায়ের বিশাল একটি অংশও মেয়র হিসেবে শহীদুর রহমানের প্রতি ঝুক রয়েছে বলেও খোঁজ নিয়ে জানা গেছে।

ভোটারদের একটি অংশ বলছেন, উপনির্বাচন এবং সাধারণ নির্বাচন এক কথা নয়। পাঁচ বছর পৌর পরিষদ চালানোর পাশাপাশি উন্নয়ন ও গ্রাম্য শালিস করতে হবে।

সে জন্য আলাদা দক্ষতা থাকতে হয়। দক্ষ, কর্মঠ ও পরিশ্রমী নেতা ছিলেন সাহাদত হোসেন সুমন। তিনি মেয়র হওয়ার চার বছরেও মির্জাপুর পৌরসভার কাঙ্খিত উন্নয়ন ও সামাজিক কার্যক্রম সফল ভাবে সম্পন্ন করতে পারেননি।

তারা বলেন, মির্জাপুর পৌরসভায় আগামী দিনে দেশি-বিদেশি বিনিয়োগ আসার সম্ভাবনার সুযোগটি কাজে লাগাতে সর্বাধুনিক প্রযুক্তি ও প্রয়োজনীয় পরিবেশ সম্পন্ন পৌরসভা গড়ে তোলা খুবই প্রয়োজন।

এছাড়া পৌর এলাকায় রাস্তাঘাট নির্মাণ, জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় ড্রেন নির্মাণ, যানজট সমস্যা নিরসনে বাস-ট্রাকসহ পৃথক যানবাহন স্ট্যান্ড, আলোকিত পৌরসভা গড়তে পর্যাপ্ত সড়কবাতি স্থাপন, জননিরাপত্তা নিশ্চিতে পৌর এলাকায় পর্যাপ্ত সিসিটিভি ক্যামেরা স্থাপন, ভার্চুয়ালি শিক্ষা কার্যক্রমের জন্য ওয়াইফাই সংযোগ স্থাপন, শিশুকিশোর ও বৃদ্ধদের জন্য পার্ক ও বিনোদন কেন্দ্র, সন্ত্রাস ও মাদক নিরসনে জনসচেতনতা তৈরিসহ পৌরসভার বিভিন্ন কর্মকান্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে সুনির্দিষ্ট অঙ্গীকার ও বাস্তবায়ন চান তারা।

এজন্য ভোটাররা এবার মির্জাপুর পৌরসভা নির্বাচনে চিন্তাভাবনা করে মেয়র নির্বাচিত করবেন।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়মী লীগের কয়েকজন নেতা জানান, বর্তমান মেয়র সালমা আক্তার শিমুল এমপি একাব্বর হোসেনের চাচাতো ভাইয়ের স্ত্রী। অন্য সব প্রার্থীর জনপ্রিয়তা থাকলেও প্রয়াত মেয়র সুমনের প্রতি সম্মান জানিয়ে সকল প্রার্থীই উপনির্বাচনে শিমুলকে সমর্থন করেছিলো। আগামী পৌর নির্বাচনে শিমুলের প্রতি সেই অকুন্ঠ সমর্থন থাকবে না বলেও তারা আশঙ্কা করছেন।

স্থানীয় ভোটার ও রাজনীতি সচেতন মানুষরা মনে করছেন, সাবেক মেয়র মুক্তিযোদ্ধা শহীদুর রহমান শহিদ ভোটের মাঠে এগিয়ে রয়েছেন। আগামী নির্বাচনে ভোটারদের ইচ্ছার প্রতিফলন না হলে দলীয় প্রার্থীর পরাজয় হওয়ার আশঙ্কা করছেন। তাই স্বচ্ছ ও ক্লিন ইমেজ সম্পন্ন প্রার্থী মনোনয়ন দিয়ে পৌরসভায় জয় নিশ্চিত করার জন্য কেন্দ্রকে আরো সতর্ক হওয়া উচিত বলে মন্তব্য করেন।
মেয়র প্রার্থী সাবেক মেয়র মুক্তিযোদ্ধা শহীদুর রহমান বলেন, দল আমাকে মনোনয়ন দিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান মাদক, সন্ত্রাস, জঙ্গী ও দুর্নীতিবিরোধী চলমান প্রক্রিয়াকে গতিশীলতা আনয়নের পাশাপাশি নাগরিক সুবিধা নিশ্চিত করে আধুনিক পৌরসভা গড়ে তুলতে সচেষ্ট হবো।

অপর মেয়রপ্রার্থী বর্তমান মেয়র সালমা আক্তার শিমুল বলেন, দীর্ঘদিন ধরে আমার স্বামী দলের জন্য কাজ করেছে। তিনি মির্জাপুর পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছিলেন। সুমন মারা যাওয়ার পর উপনির্বাচনে আমি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছি। আগামী নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে জয় উপহার দেবো।

সাবেক মেয়র প্রার্থী অ্যাডভোকেট মোশারফ হোসেন মনি বলেন, পৌরসভার প্রথম নির্বাচনে তিনি নির্বাচিত হয়েছিলেন। পৌরবাসীর সুযোগ সুবিধা বৃদ্ধিতে কাজ করেছি। দল আমাকে মনোনয়ন দিলে জয়ী হবেন বলে জানান।

মেয়র প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি ফরহাদ উদ্দিন আছু বলেন, দলের স্থানীয় নেতৃবৃন্দ আমাকে প্রতি নির্বাচনে আশ্বস্ত করে। কিন্তু মনোনয়ন দেয় না। এবার মনোনয়ন পেলে নির্বাচন করবেন।
মেয়র প্রার্থী উপজেলা স্বেসেবকলীগের সভাপতি আবুল হোসেন বলেন, পৌরবাসীর সেবায় আমি নিজেকে উৎসর্গ করতে চাই যদি মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সুযোগ দেন।
আরেক মেয়র প্রার্থী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাজহারুল ইসলাম বলেন, দলীয় মনোনয়ন পেলে জনগণ তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews