1. [email protected] : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. [email protected] : Aminul islam kobi : Aminul islam kobi
  3. [email protected] : Anowar pasha : Anowar pasha
  4. [email protected] : ArifulIslam : Ariful Islam
  5. [email protected] : arnob alamin : arnob alamin
  6. [email protected] : dm.shamimsumon : dm shamim sumon
  7. [email protected] : Lithy : Khorshida Parvin Lithy
  8. [email protected] : HM Maruf Ahmmed : HM Maruf Ahmmed
  9. [email protected] : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. [email protected] : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. [email protected] : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. [email protected] : sheful : Habibullah Sheful
ঘাটাইল উপজেলায় দুই দশক পর আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে - Amader Tangail 24
শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
ভূঞাপুরে সাংবাদিক সোহেল তালুকদারের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল কালিহাতীতে মৈত্রী এক্সপ্রেসে কাটা পড়ে কৃষক নিহত পুকুরে মাছ ধরতে গিয়ে লাশ হলেন দুই শিশু  টাঙ্গাইলের বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে “বাসস্ট্যান্ড অণু-পাঠাগার” স্থাপন টিভিতে আজকে খেলা দেলদুয়ারে তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা দেলদুয়ারে উন্নত জাতের ভেড়া বিতরণ গোপালপুরে চায়না জালে আগুন কালিহাতীতে দুই গ্রামের সংঘর্ষে নিহতের মামলায় গ্রেফতার ৫ মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারে সমাপনী কুচকাওয়াচ অনুষ্ঠিত টিভিতে আজকে খেলা ভূঞাপুরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ সখিপুরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ বাসাইলে বিনামূল্যে বীজ ও সার বিতরণ টিভিতে আজকে খেলা

ঘাটাইল উপজেলায় দুই দশক পর আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : রবিবার, ৫ জুন, ২০২২
  • ৪৮ ভিউ
Spread the love

 

সর্বশেষ বিগত ২০০২ সালে সম্মেলনের মাধ্যমে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়। কমিটির মেয়াদ শেষ হওয়ার পর বিগত ২০০৫ সালে গঠন করা হয় আহবায়ক কমিটি। তারপর থেকেই কয়েকবার আহবায়ক কমিটি পুনঃগঠন মেয়াদ বৃদ্ধি করা হলেও সম্মেলনের মাধ্যমে পূনাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। দল চলেছে আহবায়ক কমিটি দিয়েই। দীর্ঘ ২০ বছর পর সোমবার ৬ জুন অনুষ্ঠিত হবে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।
সম্মেলনকে ঘিরে তৃনমূলের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। ইতিমধ্যে সম্মেলন স্থল উপজেলা সদরের ঘাটাইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রস্তুতের কাজ সম্পন্ন করা হয়েছে। অতিথিদের বরণ করতে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ। বিলবোর্ড, ব্যানার ও পোস্টারে ছেয়ে গেছে উপজেলা সদরের অলিগলি। সম্মেলনের মাধ্যমে কে হবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সে বিষয়ে রয়েছে ব্যাপক জল্পনা কল্পনা। সভাপতি পদে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক শহিদুল ইসলাম লেবুর নাম আলোচিত হচ্ছে বেশী। অপরদিকে সাধারণ সম্পাদক পদে ইতিমধ্যে এক ডজনেরও বেশী নেতা প্রার্থীতা ঘোষনা করে মাঠে রয়েছেন।
সোমবার ৬ জুনের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। সম্মেলন উদ্বোধন করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়য়া, আওয়ামী লীগের শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, স্থানীয় এমপি আতাউর রহমান খানসহ দলের কেন্দ্রীয় ও জেলার নেতারা সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে।
দলীয় সূত্রে জানা যায়, উপজেলা শাখার সর্বশেষ সম্মেলন বিগত ২০০২ সালের ২৩ জুন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনে ভোটের মাধ্যমে আজমল হোসেনকে সভাপতি ও শহিদুল ইসলাম লেবুকে সাধারণ সম্পাদক করা হয়। বিগত ২০০৫ সালে জেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি শামসুর রহমান খান উপজেলা কমিটি ভেঙে দিয়ে মোয়াজ্জেম হোসেন খানকে আহ্বায়ক করে কমিটি গঠন করেন। বিগত ২০০৮ সালে এই আহবায়ক কমিটি ভেঙে শহিদুল ইসলামকে আহ্বায়ক করে আবার আহবায়ক কমিটি গঠন করা হয়। অন্যদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুর রহমান খানের অনুসারীরা নজরুল ইসলাম খানকে আহ্বায়ক করে পাল্টা কমিটি করেন। এ অবস্থায় বিগত ২০১২ সালের জানুয়ারিতে শামসুর রহমান খান মারা যান। একই বছর মারা যান ঘাটাইল আসনের সংসদ সদস্য ডাঃ মতিউর রহমান। পরে শূন্য আসনের উপনির্বাচনের আগে শহিদুল ইসলাম লেবুকে আহবায়ক করে আহবায়ক কমিটি গঠন করা হয়। বিগত ২০১৪ সালে নজরুল ইসলাম খানকে আহ্বায়ক ও শহিদুল ইসলাম লেবুকে যুগ্ম আহ্বায়ক সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কিন্তু নির্ধারিত সময়ে সম্মেলন করে কমিটি গঠন করতে পারেনি এই কমিটি। পরবর্তীতে বিগত ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর আবার এই কমিটি ভেঙে শহিদুল ইসলাম লেবুকে আহ্বায়ক করে ৪১ সদস্যের কমিটি গঠন করা হয়। এই কমিটি সকল ইউনিয়ন কমিটির সম্মেলন করে বিগত ২০১৬ সালের ৪ ডিসেম্বর সম্মেলনের আয়োজন করে। দলের কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দের নির্দেশনা মোতাবেক ওই সম্মেলন স্থগিত করা হয়। পরবর্তীতে বিগত ২০১৭ সালের ১২ জানুয়ারী সম্মেলনের প্রস্তুতি গ্রহণ করে তৎকালীন শহিদুল ইসলাম লেবুর আহবায়ক কমিটি। কিন্তু শেষ মুহূর্তে তা আবারও স্থগিত করা হয়।
আহবায়ক কমিটির আহবায়ক শহিদুল ইসলাম লেবু সম্মেলনে সভাপতি প্রাথর্ী। তবে সভাপতি নিয়ে আলোচনা না থাকলেও নেতাকর্মীদের মুখে মুখে এখন একটি আলোচনা। কে হবে উপজেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদ সাধারণ সম্পাদক। এখানে আলোচনায় যারা আছেন সাগরদিঘী ইউপি চেয়ারম্যান হেকমত শিকদার, এক সময়ের তুখোড় ছাত্রনেতা বর্তমান আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও জামুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম খান হেস্টিং, সংগ্রামপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া, যুবলীগ নেতা সুমন খান বাবু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুহাম্মদ আরিফ হোসেন আরজুসহ ৮ জন এই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে দলীয় সূত্রে জানা যায়।
উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও জামুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম খান হেস্টিংস বলেন, দীর্ঘদিন পর সম্মেলন অনুষ্ঠিত হওযার সংবাদে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। দলের সকল পর্যায়ের নেতাদের অংশগ্রহণে সম্মেলন সফল হবে বলে আশা করি। আনেহলা ইউপি চেয়ারম্যান তালুকদার শাহজাহান বলেন, সম্মেলনে দলের ভিতরের বিভাজন দুর করে কেন্দ্রিয়, জেলা, উপজেলার নেতৃবৃন্দ ও তৃনমূলের কর্মীরা সঠিক নেতৃত্ব বেছে নিবে বলে বিশ্বাস করি।

উপজেলা আওয়ামী লীগের বর্তমান আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু বলেন, কেন্দ্রীয় কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতাদের পরামর্শে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের সকল প্রস্তুতি শেষ হয়েছে। এবারের সম্মেলনের তৃণমূল নেতাকর্মীরা মূল্যায়িত করে কমিটি গঠন হবে বলে আশা করি।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews
error: Content is protected !!