1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. atozlove9@gmail.com : HM Maruf Ahmmed : HM Maruf Ahmmed
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
চলচ্চিত্রে ভুলভাবে মুসলমানদের উপস্থাপন, লড়বেন রিজ আহমেদ - Amader Tangail 24
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:০২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
সখিপুরে স্বর্ণকার পট্টি সহ ৪৪ মণ্ডপের প্রতিমা বির্সজনের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা গোপালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত গোপালপুরের নগদাশিমলা ইউপি উপনির্বাচনে নৌকার মাঝি সোহেল টিভিতে আজকের খেলা বাসাইলে বিভিন্ন পূজামণ্ডপে পুলিশ প্রশাসনের উপহারসামগ্রী বিতরণ ভূঞাপুরে শারদীয় দূর্গোৎসব পরিদর্শনে জেলা প্রশাসকের লক্ষ টাকার অনুদান গোপালপুর জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন গোপালপুরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন এমপি ছোট মনি ট্রেনের ধাক্কায় আহত ইজিবাইক চালকের মৃত্যু বিএনপি নেতা রশিদের মৃত্যু বার্ষিকীতে স্মরন সভা দোয়া মাহফিল মির্জাপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের এমপির সাথে স্বাক্ষাত টিভিতে আজকের খেলা টাঙ্গাইলে সম্প্রীতির দাবিতে ‘সম্মিলিত সামাজিক আন্দোলন’ এর আলোচনা সভা গোপালপুরে জুয়ার উপকরণসহ ৪ জুয়াড়ি আটক সখিপুরে বর্জ্য ব্যবস্থাপনায়,কো-কম্পোস্ট প্ল্যান্ট ৮ম বর্ষে পদার্পণ উদযাপন

চলচ্চিত্রে ভুলভাবে মুসলমানদের উপস্থাপন, লড়বেন রিজ আহমেদ

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশ : শনিবার, ১২ জুন, ২০২১
  • ২৭৪ ভিউ
Spread the love

ইসলামবিদ্বেষ এমন একটি শিল্প, যা রক্তের বিনিময়ে এর মূল্য নির্ধারণ করে।

চলচ্চিত্রে মুসলমানদের ভুলভাবে উপস্থাপনের সংকটের বিরুদ্ধে লড়তে নতুন উদ্যোগ নিয়েছেন অভিনেতা রিজ আহমেদ। তিনি বলেন, ইসলামবিদ্বেষ এমন একটি শিল্প, যা রক্তের বিনিময়ে এর মূল্য নির্ধারণ করে।

চলচ্চিত্রে মুসলমানদের ভালোভাবে উপস্থাপন বাড়াতে কাজ করবেন এই ব্রিটিশ অভিনেতা। সম্প্রতি এক জরিপে দেখা গেছে, রুপালি পর্দায় মুসলমানদের খুবই কম দেখানো হয়। আবার যতটুকু দেখানো হয়, তাও নেতিবাচকভাবে।-খবর গার্ডিয়ান ও আলজাজিরার

মার্কিন নাট্যচলচ্চিত্র দ্য সাউন্ড অব দ্য মেটালে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন রিজ আহমেদ। প্রথম মুসলমান হিসেবে অস্কারের সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন তিনি।

 

বৃহস্পতিবার (১১ জুন) এ্যামি অ্যাওয়ার্ডজয়ী অভিনেতা বলেন, ব্লুপ্রিন্ট ফর মুসলিম ইনক্লুজন নামের নতুন উদ্যোগে তহবিল সংগ্রহ করা হবে এবং মুসলমান গল্পকারদের তাদের ক্যারিয়ারের প্রাথমিক পর্যায় থেকে পর্যবেক্ষণে রাখা হবে। পর্দায় মুসলমানদের উপস্থাপনে নীতি নির্ধারণ, লোকজনকে হত্যা ও দেশগুলোতে অভিযানে রসদ যোগান দেয়

গণমাধ্যমে মুসলমানদের উপস্থাপন নিয়ে ইউএসসি অ্যানেনবার্গের নতুন একটি জরিপে দেখা গেছে, ২০১৭-২০১৯ সালে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের শীর্ষ আয়ের সিনেমাগুলোতে ১০ শতাংশেরও কম মুসলমান চরিত্র ছিল। আবার এসব চরিত্রের মধ্যে দুই শতাংশেরও কমে কথোপকথন ছিল।

রিজ আহমেদ বলেন, এই উপাত্ত মিথ্যা না। জনপ্রিয় চলচ্চিত্রগুলোতে সমস্যার মাত্রা ফুটে উঠেছে এই জরিপে। আর এর মূল্য হচ্ছে সম্ভাব্য প্রাণহানি।

জরিপে বলা হয়, মুসলমানদের বহিরাগত, হুমকি ও পরাধীন হিসেবে দেখাতেই এমনটি করা হচ্ছে। মুসলমানদের সহিংস ও সহিংসতার নিশানা হিসেবে দেখানো হচ্ছে।

গবেষক আল-বাব খান বলেন, বিশ্বজুড়ে মুসলমানেরা বসবাস করছেন। কিন্তু চলচ্চিত্রের দর্শকেরা তাদের দেখছেন ছোট চরিত্র হিসেবে, অথচ মুসলমানরা ব্যবসায়ী, বন্ধু প্রতিবেশী। তারা আধুনিক জীবনেরই অংশ।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews
error: Content is protected !!