1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. atozlove9@gmail.com : HM Maruf Ahmmed : HM Maruf Ahmmed
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
টাঙ্গাইলে ট্রেন থামিয়ে রেলগেটের দাবিতে মানববন্ধন বিক্ষোভ - Amader Tangail 24
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৪৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
ঘাটাইলে চার বছরের শিশুকে ধর্ষণ, আটক ১ বাসাইলের রাশড়াতে রাস্তা নির্মান কাজের উদ্বোধন টাঙ্গাইলে ট্রাকের ধাক্কায় দুই ট্রাকের দুই সহকারি নিহত টাঙ্গাইলে সরকারি সা’দত কলেজে পুরস্কার প্রদান বাসাইলে আরো দুইটি বাংলা ড্রেজার ধ্বংস নাশকতা মামলায় ভূঞাপুর বিএনপি’র সাধারণ সম্পাদক সেলু আটক টিভিতে আজকের খেলা গোপালপুরে এডিস মশা নিধনের পৌরসভার কার্যক্রম শুরু রাস্তার কাজ না করেই টাকা আত্মসাতের অভিযোগ কবি বাবুলের হাতে প্রধানমন্ত্রীর অনুদানের চেক তুলে দিলেন এমপি শুভ টিভিতে আজকের খেলা টিভিতে আজকের খেলা গ্রেফতার আতঙ্কে দেলদুয়ার বিএনপি নেতাকর্মীরা সাংবাদিক হারুন অর রশিদের মায়ের ইন্তেকাল টিভিতে আজকের খেলা

টাঙ্গাইলে ট্রেন থামিয়ে রেলগেটের দাবিতে মানববন্ধন বিক্ষোভ

এম এম হেলাল
  • প্রকাশ : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ১৯৯ ভিউ
Spread the love

রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আসাদুল হক বলেছেন রেলগেট, আন্ডার বা ওভারপাস নির্মাণের দায়িত্ব এলজিইডির। তিনি আজ ৮অক্টোবর শনিবার সন্ধ্যায় টাঙ্গাইলের কালিহাতীর হাতিয়ায় রেলগেটের দাবিতে মানববন্ধন ও নীলসাগর এক্সপ্রেস ট্রেন বিশ মিনিট দাঁড় করিয়ে রাখার বিষয়ে জানতে চাইলে আমাদের টাঙ্গাইল টোয়েন্টিফোর ডটকমকে মুঠোফোনে একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, প্রতিটি লেভেলক্রসিংয়ে “থামুন, দেখুন তারপর চলুন” সতর্কীকরণ সাইনবোর্ড দেওয়া আছে। একটি ট্রেন হাজার হাজার যাত্রী নিয়ে চলাচল করে। ট্রেন সব সময় তার স্বাভাবিক গতিতেই চলাচল করবে। রেললাইনে সবসময় ১৪৪ধারা বলবৎ থাকে। কেউ সতর্কীকরণ বিজ্ঞপ্তি না দেখে ট্রেন চলাকালে রেললাইনে উঠলে সেটি বেআইনি। সংশ্লিষ্ট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও সড়ক বিভাগকে রেললাইনের উপর সড়ক নির্মাণে অনুমতি নেয়ার বাধ্যবাধকতা রয়েছে। রেললাইনের উপর দিয়ে ওভার বা নিচ দিয়ে আন্ডারপাস নির্মাণ করে সড়ক নির্মাণ করা নিয়ম। এ লক্ষ্যে মাননীয় রেলমন্ত্রী, রেল সচিব, প্রশাসন, স্থানীয় সরকারসহ সংশ্লিষ্ট সকলের সাথে সমন্বয় করে কাজ করা হচ্ছে। তারপরও দুর্ঘটনায় প্রাণহানির কোনোভাবেই কাম্য নয়। স্থানীয়রা তাঁদের দাবি লিখিতভাবে জেনারেল ম্যানেজার মহোদয় কে জানালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বা সড়ক বিভাগের মাধ্যমে রেলগেট নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

আজ ৮অক্টোবর শনিবার টাঙ্গাইলের কালিহাতীতে রেলগেটের দাবিতে মানববন্ধন ও নীলসাগর এক্সপ্রেস ট্রেন বিশ মিনিট দাঁড় করিয়ে বিক্ষোভ করেছে উপজেলার পাঁচ গ্রামের বাসিন্দারা। শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় তিন ঘন্টা ঢাকা-বঙ্গবন্ধুসেতু মহাসড়ক ও বঙ্গবন্ধু সেতুর রেল লাইনের পাশে হাতিয়া ধুনাইল আঞ্চলিক সড়কের হাতিয়া লেভেলক্রসিং এলাকায় এ মানববন্ধন করেন এলাকাবাসী। মানববন্ধন চলাকালে ঢাকা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি ওই এলাকায় পৌঁছলে লাল পতাকা প্রদর্শন করে দুপুর ১২টা চল্লিশ মিনিট থেকে ১টা পর্যন্ত ২০মিনিট দাঁড় করিয়ে বিক্ষোভ প্রদর্শন করে রেলগেটের দাবি জানান তাঁরা। পরে স্থানীয় তিনজন ইউপি সদস্যের অনুরোধে ট্রেনটি ছেড়ে দেন।

মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা ফটিক আলী মন্ডল,সল্লা ইউনিয়ন পরিষদ সদস্য মো. আব্দুল খালেক, মো. জহুরুল ইসলাম ও মো. হুমায়ন আলীসহ মো. আব্দুল খালেক মাস্টার, আব্দুল হালিম ও প্রতিবন্ধী হযরত আলী তালুকদার বক্তব্য রাখেন।
এসময় বক্তারা রেলগেট ও গেটম্যানের দাবি জানিয়ে বলেন, রেললাইন নির্মানের পর থেকে এ রেলক্রসিংয়ে দুর্ঘটনায় শিশুসহ অন্তত দেড় শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। তারপর এ লেভেলক্রসিংয়ে রেলগেট ও গেটম্যান নিয়োগ দেয়নি রেল কর্তৃপক্ষ। দ্রুত সময়ের মধ্যে রেলগেট স্থাপন ও গেটম্যান নিয়োগের দাবি করেন তাঁরা।

তাঁরা আরো বলেন, হাতিয়া-ধুনাইল আঞ্চলিক সড়কটি উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভাসহ টাঙ্গাইলের কয়েকটি উপজেলাসহ ময়মনসিংহ জামালপুর অঞ্চলকে বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সংযুক্ত করেছে। প্রতিদিনই এসড়কটি দিয়ে অসংখ্য ছোট-বড় যানবাহন এবং মানুষ চলাচল করে। এ সময় তাঁরা দাবি করেন রেললাইনটি চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত কমপক্ষে শতাধিক প্রাণহানির ঘটনা ঘটেছে। এ লেভেল ক্রসিংয়ে আমরা আর কোন প্রাণহানি এবং কোন মায়ের কোল খালি হতে দেখতে চাই না।

রেলগেট ও গেটম্যানের দাবি দ্রুত বাস্তবায়ন না হলে মহাসড়ক অবরোধসহ বিভিন্ন কর্মসূচি কর্মসূচি পালনের কথা জানান তাঁরা।

বঙ্গবন্ধুসেতু পূর্ব ইব্রাহিমাবাদ রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মোহাম্মদ মারফিন হাসান এ বিষয়ে বলেন, আমরা কোনও মানববন্ধন এবং ট্রেন দাঁড় করিয়ে রাখার খবর পাইনি। নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি স্বাভাবিক সময়ের থেকে কয়েক মিনিট দেরিতে স্টেশনে এসে পৌঁছে।

ঘারিন্দা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মোঃ সাকলাইন জানান এ লেভেলক্রসিং টিতে প্রায়শই দুর্ঘটনা ঘটে। সর্বশেষ গত ৩অক্টোবর এ লেভেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় মারাত্মক আহত হয়ে এক ইজিবাইক চালক দ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।ররেলগেটের প্রয়োজনীয়তা ও এর দাবিতে মানববন্ধনের বিষয়টি রেলওয়ে পুলিশ কন্ট্রোল রুমকে অবগত করেছি।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews