1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  3. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  4. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  5. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  6. atozlove9@gmail.com : HM Maruf Ahmmed : HM Maruf Ahmmed
  7. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  8. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  9. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  10. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
ধনবাড়ী পৌরসভা নিবার্চনে জমে উঠেছে প্রচারণা - Tangail News
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
ভূঞাপুর পৌরসভা নির্বাচনের প্রচার-প্রচারণায় ব্যাস্ত প্রার্থীরা টাঙ্গাইলে কলেজ ছাত্র রবিন হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতু এলাকায় প্রায় ৩০ কিলোমিটার যানজট প্রতিবন্ধী এশার পাশে দাঁড়ালেন এক বিন্দু আলো টাঙ্গাইল জেলা প্রশাসনের উদ্যোগে পতিতা পল্লীতে শীতবস্ত্র বিতরণ টাঙ্গাইলের ভুমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমস্ত্রী কর্তৃক নতুন বাসগৃহ হস্তান্তর বিষয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট দেশের ৩শ উপজেলায় মোবাইল অপারেটরদের সেবার মান যাচাই শুরু টাঙ্গাইলে ছোট ভাইয়ের হাতে বড় বোন খুন টাঙ্গাইলে রাতের আঁধারে অতর্কিত হামলার শিকার হয়ে কলেজ ছাত্র নিহত কালিহাতীতে ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ আহত চার বাসাইলে প্রেমের বিয়ের পরের দিনই লাশ হলো নববধূ টাঙ্গাইলে দুইশ পিস ইয়াবাসহ গ্রেফতার ২ জন হঠাৎ করে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি টাঙ্গাইলে যৌতুক ও নারী নির্যাতন মামলায় কলেজ শিক্ষক আটক

ধনবাড়ী পৌরসভা নিবার্চনে জমে উঠেছে প্রচারণা

আব্দুল্লাহ আবু এহসান
  • Update Time : বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১
  • ৪৮ Time View
Spread the love

 

দেশব্যাপী অনুষ্ঠিতব্য পৌরসভা নিবার্চনের দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারী টাঙ্গাইলের সর্বশেষ উত্তরের জনপদ ধনবাড়ী পৌরসভায় অনুষ্ঠিত হবে পৌর নির্বাচনের ভোট। প্রথম বারের মত ইভিএমের মাধ্যমে ৩০ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পৌর নিবার্চনের সময় যত ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রারচণা ততই জমে উঠছে।

এরই মধ্যে ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীগণ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ধনবাড়ী পৌরসভার বাজার ও বিভিন্ন মোড়ের হোটেল, রেস্তোরা এবং চায়ের দোকান গুলোতে প্রতিদ্বন্ধী প্রার্থীদের নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। কে বসবেন পৌর পিতার আসনে এ নিয়ে চলছে নানা হিসাব-নিকাশ। পৌর এলাকার অলিগলি থেকে শুরু করে বিভিন্ন এলাকায় পোষ্টারে-পোষ্টারে ছেয়ে গেছে। এ পৌর সভায় এবার ত্রিমুখী লড়াই হবে বলে স্থানীয় ভোটারদের সাথে কথা বলে জানা গেছে।

মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ধানের শীষ প্রতীকে বিএনপির এসএমএ সোবহান এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সদ্য বহিস্কৃত উপজেলা যুব লীগ সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান বকল (নারিকেল গাছ) ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুহাম্মদ আলী কিসলু (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। এছাড়া ৯টি সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৮ জন এবং ৩টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিন্ধন্ধীতা করছেন।

সাধারণ ভোটাররা মনে করছেন এবারের নিবার্চনে মেয়র পদে ৪ জন প্রার্থী থাকলেও মূলত নৌকা, ধানের শীষ ও নারিকেল গাছের মধ্যে ত্রিমুখী লড়াই হবে। এবার কেউ কাউকে ছাড় দিতে নারাজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা অবিভক্ত বাংলার প্রথম মুসলমান মন্ত্রী নবাব বাহাদুর সৈয়দ নওয়াব আলী চৌধুরীর জন্মস্থান হল ধনবাড়ী। ১৯৯৬ সালের প্রতিষ্ঠিত তৃতীয় শ্রেণির এ পৌরসভার জনগণ বর্তমানে দ্বিতীয় শ্রেণির নাগরিক সুবিধা ভোগ করছে। এ পৌরসভায় প্রথম বারের মতো ইভিএমএ ভোট এবং কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপির নিজ জন্মস্থান হওয়ায় এ নিবার্চনের গুরুত্ব আরো একধাপ বেড়ে গেছে।

সরেজমিনে ভোটারদের সাথে কথা বলে জানা যায় মূলত নৌকা, ধানের শীষ ও নারিকেল গাছের প্রার্থীকে ঘিরে ভোটারদের মাঝে আলাপ আলোচনা ও মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

কথা হয় ধনবাড়ী বাজারে ভোটার হারুন অর রশিদ ও টাকুরিয়া গ্রামের জুলেখা বেগমের সাথে তারা বলেন, যার দ্বারা আমাদের পৌরসভার নাগরিকদের জীবন মান উন্নত হবে, নাগরিক সুবিধা বেশি দিবে এমন যোগ্য প্রার্থীকেই ভোট দিব। হবিপুর বাজারে চা স্ট্রলে কথা হয় তরুণ ভোটার নুরুল ইসলাম, আল-আমিন ও হাবিবের সাথে তারা বলেন বর্তমান সরকার আওয়ামী লীগের কাজেই উন্নয়নের জন্য আওয়ামী লীগ প্রার্থীকে ভোট দেয়া উচিত।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, ধনবাড়ীর উন্নয়নের রূপকার কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাকের নিজ উপজেলা হওয়ায় পৌরসভার সার্বিক উন্নয়নের লক্ষ্যে নৌকা মার্কার প্রার্থীকে আমাদের বিজয়ী করতে হবে। যদি নৌকা মার্কার প্রার্থীকে আমরা বিজয়ী করতে না পারি উন্নয়ন বাধাগ্রস্থ হতে পারে।

 

আওয়ামী লীগ মনোনিত প্রার্থী খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, স্বাধীনতার প্রতীক নৌকা, উন্নয়নের প্রতিক নৌকা, বঙ্গবন্ধুর প্রতিক নৌকা, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমানে একটি আধুনিক মডেল তিলোত্তমা পৌরসভা গড়ার লক্ষ্যে আগামী ১৬ জানুয়ারী’র নিবার্চনে নৌকার পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে বিজয়ের ব্যাপারে ইনশাআল্লাহ আমি শতভাগ আশাবাদি।

বিএনপি প্রার্থী এসএমএ সোবহান বলেন ভোটারদের মাঝে আমি যে উৎসাহ উদ্দীপনা দেখেছি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নিবার্চন হলে ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না। আমি প্রশাসনের কাছে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নিবার্চন আশা করছি।

স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ মনিরুজ্জামান বকল অভিযোগ করে জানান, প্রচার-প্রাচারণায় আমাকে প্রতিনিয়ত বাঁধাগ্রস্ত করা হচ্ছে। সুষ্ঠ নিবার্চন হলে আমিই বিজয়ী হবো।

 

সহকারী রিটার্নিং অফিসার ও ধনবাড়ী উপজেলা নিবার্চন অফিসার করুনা সিন্ধু চাকলাদার জানান, আগামী ১৬ জানুয়ারী ধনবাড়ী পৌরসভায় ৯টি ওয়ার্ডে ১৫টি কেন্দ্রে ৩০ হাজার ৩ জন ভোটার ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৪৬৩ জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৫৪০ জন। স্থানীয় প্রশাসন অবাদ সুষ্ঠু ও নিরপেক্ষ নিবার্চন উপহার দিতে বদ্ধ পরিকর।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Theme Customized BY LatestNews
error: Content is protected !!