1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. atozlove9@gmail.com : HM Maruf Ahmmed : HM Maruf Ahmmed
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
নাগরপুরে বেইলি ব্রিজের পাটাতন ভেঙে যানচলাচল বন্ধ - Amader Tangail 24
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:২১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
সখিপুরে স্বর্ণকার পট্টি সহ ৪৪ মণ্ডপের প্রতিমা বির্সজনের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা গোপালপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত গোপালপুরের নগদাশিমলা ইউপি উপনির্বাচনে নৌকার মাঝি সোহেল টিভিতে আজকের খেলা বাসাইলে বিভিন্ন পূজামণ্ডপে পুলিশ প্রশাসনের উপহারসামগ্রী বিতরণ ভূঞাপুরে শারদীয় দূর্গোৎসব পরিদর্শনে জেলা প্রশাসকের লক্ষ টাকার অনুদান গোপালপুর জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন গোপালপুরে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন এমপি ছোট মনি ট্রেনের ধাক্কায় আহত ইজিবাইক চালকের মৃত্যু বিএনপি নেতা রশিদের মৃত্যু বার্ষিকীতে স্মরন সভা দোয়া মাহফিল মির্জাপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের এমপির সাথে স্বাক্ষাত টিভিতে আজকের খেলা টাঙ্গাইলে সম্প্রীতির দাবিতে ‘সম্মিলিত সামাজিক আন্দোলন’ এর আলোচনা সভা গোপালপুরে জুয়ার উপকরণসহ ৪ জুয়াড়ি আটক সখিপুরে বর্জ্য ব্যবস্থাপনায়,কো-কম্পোস্ট প্ল্যান্ট ৮ম বর্ষে পদার্পণ উদযাপন

নাগরপুরে বেইলি ব্রিজের পাটাতন ভেঙে যানচলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ৪৩০ ভিউ
Spread the love

টাঙ্গাইল-আরিচা মহাসড়কের নাগরপুরে পারাপারের সময় বেইলি ব্রিজের পাটাতন ভেঙে মাঝখানে আটকে গেছে সরিষা ভর্তি ট্রাক। মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে ভাদ্রা ইউনিয়নে টেংরিপাড়া গ্রামে নয়নদী শাখা খালের উপর নির্মিত বেইলি ব্রিজে ঘটনাটি ঘটে। এতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে দু’পারের যান চলাচল।

স্থানীয়রা জানায়, ২০১৩ সালে ধলেশ্বরী সেতু চালু হওয়ার পর এই সড়ক ব্যবহার বেড়ে যায় কয়েক গুন। ফলে টাঙ্গাইল থেকে আরিচা ও পাটুরিয়া ঘাটে যেতে ফেরি পারাপারের বিড়ম্বনার দিন শেষ হয়। একই সাথে ঢাকার নবীনগর, ধামরাই, মানিকগঞ্জ হয়ে দীর্ঘপথ যাত্রার সমাপ্তি হয়। এতে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে সড়ক যোগাযোগের গুরুত্বপূর্ণ পরিবর্তন আসে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে মালবাহী ট্রাক, যাত্রীবাহী বাস এই সড়ক ব্যবহার করে টাঙ্গাইল, জামালপুর, শেরপুরসহ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন গন্তব্যে চলাচল করে। এছাড়াও পদ্মার ওপারের রাজবাড়ী, ফরিদপুর, মাগুরা, ঝিনাইদহ, গোপালগঞ্জ, নড়াইলসহ কয়েকটি জেলায় চলাচলের পথ সুগম হয়। অপরদিকে প্রতিদিন কয়েকশ’ সিএনজিচালিত অটোরিকশাসহ ক্ষুদ্র যানবাহনগুলো টাঙ্গাইল-আরিচা-পাটুরিয়া এলাকায় চলাচল করে।
এত গুরুত্বপূর্ণ সড়কের বেইলি ব্রিজের স্টিলের পাটাতন ক্ষয় হয়ে নাজুক অবস্থার মধ্যেও ঝুঁকি নিয়ে প্রতিদিনই যানবাহন চলাচল করছিল। বড় গাড়িগুলো পারাপার হতে পারলেও চাকা পিছলে প্রায়ই দূর্ঘটনার শিকার হচ্ছিল মোটরসাইকেলসহ হালকা যানবাহন। ভারি যানবাহন উঠলে রীতিমতো কেঁপে ওঠে পুরো সেতুটি।
যদিও ওই ব্রিজ দিয়ে ভারি যানবাহন চলাচল নিষেধ থাকলেও তা উপেক্ষা করেই প্রতিদিন চলাচল করছে শত শত ভারি যানবাহন। তবে এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়া হয়নি।
স্থানীয়দের অভিযোগ, গত বছরের ২৩ আগস্ট বালু ভর্তি ট্রাক পারাপারের সময় পাটাতন ভেঙে ব্রিজের মাঝখানেই আটকে ছিল। এরপর অবার ১৭ সেপ্টেম্বর ওই ব্রিজেই দূর্ঘটনা ঘটে। গতকাল মঙ্গলবার দুপুরে বেইলি ব্রিজটির সেই একই স্থানে আবারও দূর্ঘটনা ঘটেছে। ব্রিজটির বিভিন্ন স্থানে ভাঙার কারণে গত কয়েক বছরে ঘটে যাওয়া ছোট বড় দূর্ঘটনায় এ পর্যন্ত কয়েকশ মানুষ আহত হয়েছেন। অনেকেই পঙ্গুত্বও বরণ করেছেন। দ্রুত ব্রিজটি মেরামত ও স্থায়ি ব্রিজ স্থাপনের দাবি জানিয়েছেন তারা।
ভাদ্রা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  শওকত আলী বলেন, এই অঞ্চলের লক্ষাধিক মানুষের চলাচলের একমাত্র মাধ্যম এই ব্রিজ। গত বছর কয়েকবার রিপিয়ারিং করা হয়েছে। তবে কাজের মান ভালো হয়নি। এরপরও মানুষ উপায় না পেয়েই ব্রিজটি দিয়ে চলাচল করে। এর মধ্যেই বেইলি ব্রিজটিতে বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে। এই মুহুর্তে ব্রিজটি ভালো করে সংস্কার না করলে যে কোনো সময় বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে।
নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওহিদুজ্জামান মিলন বলেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলে মেরামতের বিষয়টি নিশ্চিত হয়েছি। সাময়িকভাবে মানুষ চলাচলের উপযোগী করার জন্য দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে।
এ ব্যাপারে টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন বলেন, ব্রিজের উপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই ট্রাক চলাচলের কারণে ব্রিজটিতে বেশি দূর্ঘটনা ঘটছে। মেকানিকদের সাথে যোগাযোগ করা হয়েছে। অতি দ্রুতই ক্ষতিগ্রস্থ বেইলি ব্রিজটি মেরামত করা হবে। এছাড়াও ওই ব্রিজের স্থায়ি সমাধানের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews
error: Content is protected !!