1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. hasankhan0190@gmail.com : md hasanuzzaman : md hasanuzzaman Khan
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
পৃথিবীর ১০টি অনন্য সুন্দর দর্শনীয় স্থান - Amader Tangail 24
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
গোপালপুরে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু, স্বামী আটক বাসাইলে তামাক নিরোধ বিষয়ক মতবিনিময় সভা নাগরপুর আলিম মাদ্রাসার কেউ পাস করেনি। সখিপুরে এমপিকে আত্মার হুমকির প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা নাগরপুরে বিয়ে না দেওয়ায় অভিমানে ছেলের আত্মহত্যা গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু আজ ভয়াল ১৩ মে, টর্নেডোর আঘাত আজও ভুলেনি বাসাইলবাসী উল্লাপাড়ায় ৪ মাদ্রাসায় কোন শিক্ষার্থীই পাশ করেনি  ভূঞাপুরে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে দুই প্রার্থীকে জরিমানা! উপজেলা পরিষদ নির্বাচন ঋণ খেলাপি দায়ে ইঞ্জিনিয়ার সোহরাব হোসেন ও সালাউদ্দিনের মনোনয়ন পত্র বাতিল সখিপুরে আ.লীগের বিরুদ্ধে আ.লীগের প্রতিবাদ সভা কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ লাখ টাকা জরিমানা নাগরপুরে এক নারীর মরদেহ উদ্ধার ঋণ করে জনগণের প্রতিশ্রুতি রক্ষা করছি -ইউপি চেয়ারম্যান ভূঞাপুরে সাংবাদিকদের সাথে নবাগত নির্বাহী অফিসারের মতবিনিময়

পৃথিবীর ১০টি অনন্য সুন্দর দর্শনীয় স্থান

নিউজ ডেস্ক
  • প্রকাশ : সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৬৯৫ ভিউ

পৃথিবীতে যত বড় বড় ফুলের বাগান রয়েছে তার প্রায় সবই নেদারল্যান্ডসে। তেমনি একটি কিউকেনহফ। এটি বিশ্বের বৃহত্তম ফুলবাগান

পৃথিবীতে এমন অনেক সৌন্দর্যের লীলাভূমি আছে যা একনজর দেখার জন্য সৌন্দর্য পিপাসুরা রীতিমত ব্যাকুল হয়ে থাকেন। তেমনি ১০টি সুন্দরতম স্থানের কথা আজ জানবো।

১.কিউকেনহফ, নেদারল্যান্ডস

পৃথিবীতে যত বড় বড় ফুলের বাগান রয়েছে তার প্রায় সবই নেদারল্যান্ডসে। তেমনি একটি কিউকেনহফ। এটি বিশ্বের বৃহত্তম ফুলবাগান। একে “কিচেন গার্ডেন” বা “গার্ডেন অব ইউরোপ” বলা হয়। পঞ্চদশ শতাব্দীতে যাত্রা শুরু করা এই বাগানের বর্তমান জমির পরিমাণ প্রায় ৮০ একর। এই বাগান থেকে প্রতিবছর ৭০ লাখের বেশি টিউলিপ উৎপাদন করা হয়। সাধারণত গ্রীষ্মকালে মানে মার্চ মাসের মাঝামাঝি থেকে মে মাসের মাঝামাঝি পর্যন্ত বাগানটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

২.বারোস আইল্যান্ড, মালদ্বীপ

ছোট-বড় প্রায় আড়াই হাজার দ্বীপ নিয়ে গঠিত দেশ মালদ্বীপ। সবগুলো দ্বীপই অপার সৌন্দর্য বহন করে সমুদ্রের বুকে স্থান করে নিয়েছে। পর্যটকদের কাছেও মালদ্বীপ একটি অন্যরকম আকর্ষণ। মালদ্বীপের হাজারো দ্বীপের মধ্যে বারোস অন্যতম সুন্দর একটি দ্বীপ। পর্যটকদের সমুদ্রবিলাসের জন্য ও নিরালায় সময় কাটানোর জন্য এখানে সমস্ত আয়োজন রয়েছে।

৩.সালার দে ইয়ুনি, বলিভিয়া

সালার দে ইয়ুনি পৃথিবীর বৃহত্তম আয়না। বর্ষাকালে বলিভিয়ার বৃহত্তম এই লবণভূমি বিশাল এক প্রাকৃতিক আয়না তৈরি করে। লবণের এই আশ্চর্য মরুভূমিকে দেখার জন্য প্রতিবছর ছুটে আসে হাজার পর্যটক আর ফটোগ্রাফার।

৪.প্যাংগং লেক, লাদাখ

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ১৪ হাজার ফুট উপরে অবস্থিত মরুভূমি আর পাহাড়বেষ্টিত এক প্রাকৃতিক নিসর্গের নাম প্যাংগং লেক। এটী ভারত ও চীনের সীমান্তবর্তী অঞ্চল লাদাখে অবস্থিত। এটি একেক ঋতুতে একেক রূপ ধারণ করে। সুনীল এই লেকের অপার সৌন্দর্য অবলোকন করার সবচেয়ে উপযুক্ত সময় জুন থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত।

৫.অ্যান্টিলোপ ক্যানিয়ন, অ্যারিজোনা

রহস্যময় এই গিরিখাতের অবস্থান যুক্তরাষ্ট্রের অ্যারিজোনায়। লক্ষ লক্ষ বছর আগে জলপ্রবাহের ফলে সৃষ্ট এই গভীর ক্যানিয়নের দেওয়ালে সূর্যরশ্মি আঁচড়ে পড়ে আশ্চর্য এক আলোছায়ার খেলা সৃষ্টি করে। রঙিন এদৃশ্য দেখার জন্য পর্যটকরা ছুটে যান সেখানে।

৬.ঝাংজিয়াজি ন্যাশনাল পার্ক, চীন

এই ন্যাশনাল পার্কটি চীনের হুনান প্রদেশের তিয়ানমেন পর্বতে অবস্থিত। প্রাকৃতিক সৌন্দর্যের আধার পার্কটি দিনদিন পর্যটকদের কেন্দ্রবিন্দু হয়ে উঠছে। পার্কটির ১৪১০ ফুট উঁচুতে নির্মাণ করা হয়েছে অসম্ভব সুন্দর এক কাচের সেতু।

৭.উইস্টেরিয়া টানেল, জাপান

উইস্টেরিয়া এক ধরনের ফুলের নাম। এই ফুলের গাছ দিয়েই তৈরি উইস্টেরিয়া টানেল। জাপানের কাওয়াচি ফুজি গার্ডেনে ব্যক্তি মালিকানাধীন তৈরি করা হয়েছে এই টানেল। এপ্রিল মে মাসে যখন উইস্টেরিয়া ফুলের মৌসুম তখন এই টানেল সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

৮.নর্দার্ন লাইটস, আইসল্যান্ড

নর্দার্ন লাইটস হলো অরোরা। অর্থাৎ আকাশে প্রাকৃতিকভাবে রঙের ছড়াছড়ি। এই অরোরা বেশ কয়েকটি দেশ থেকে দেখা যায়। তবে আইসল্যান্ডে অবস্থিত পিংভেলা ন্যাশনাল পার্ক অরোরা দেখার সবচেয়ে সুন্দর স্থান। অপার্থিব এই সৌন্দর্য একনজর দেখার জন্য প্রতিবছর সেখানে যান অসংখ্য পর্যটক।

৯.হা লং বে, ভিয়েতনাম

ভিয়েতনামের কুয়াংনি প্রদেশে অবস্থিত এই বে একটি প্রাকৃতিক নিসর্গ। ১৯৯৪ সালে ইউনেস্কো একে ওয়ার্ল্ড হেরিটেজ সাইট হিসেবে স্বীকৃতি প্রদান করেছে। হা লং বে-তে আছে সুনীল পানি আর ছোট-বড় প্রায় ২ হাজার চুনাপাথরের দ্বীপ। এতে কয়েকটি ভাসমান গ্রাম ও কৃত্রিম গুহাও আছে।

১০.ফি ফি দ্বীপপুঞ্জ, থাইল্যান্ড

পর্যটকদের চিত্তাকর্ষক ফি ফি দ্বীপপুঞ্জে রয়েছে ভ্রমণপিপাসুদের জন্য বিচিত্র সব সুবিধা। তারা চাইলে সেখানে ক্রুজিং, ক্লিফ ডাইভিং, রক ক্লাইম্বিং, ফিশিং করতে পারবে। সাথে বোনাস হিসেবে আছে মায়া উপসাগর। এটি নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত একটি উপসাগর। দর্শনার্থীরা সেখানে গিয়েও উপভোগ করতে পারবেন এক অন্যরকম নৈসর্গিক সৌন্দর্য।

সূত্রঃঢাকাট্রিবিউন

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews