1. [email protected] : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. [email protected] : Aminul islam kobi : Aminul islam kobi
  3. [email protected] : Anowar pasha : Anowar pasha
  4. [email protected] : ArifulIslam : Ariful Islam
  5. [email protected] : arnob alamin : arnob alamin
  6. [email protected] : dm.shamimsumon : dm shamim sumon
  7. [email protected] : Lithy : Khorshida Parvin Lithy
  8. [email protected] : HM Maruf Ahmmed : HM Maruf Ahmmed
  9. [email protected] : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. [email protected] : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. [email protected] : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. [email protected] : sheful : Habibullah Sheful
রাষ্ট্রপতি পদকে ভূষিত হলেন টাঙ্গাইলের র‍্যাব কমান্ডার - Amader Tangail 24
সোমবার, ২৩ মে ২০২২, ০৫:৪৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
পানিতে ভাসছে কৃষকের সোনালী স্বপ্ন টাঙ্গাইলে কলেজ ছাত্রীর রহস্যজনক মৃত্যু অভিযুক্ত স্বামী আটক মির্জাপুরে ট্রাক চাপায় কলেজ ছাত্রের মৃত্যু শেষ রাউন্ডের রুদ্ধশ্বাস লড়াইয়ে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি উপজেলায় শ্রেষ্ঠ বাসাইল ডিগ্রী কলেজ টাঙ্গাইলের ভাদাইমাখ্যাত আহসান আলী আর নেই বাসাইলে ভূমি সেবা সপ্তাহ পালিত বাসাইলের নতুন এসিল্যান্ড আরিফুন নাহার রিতা টিভিতে আজকে খেলা মির্জাপুরে বংশাই নদীর ওপর চাঁনপুর সেতুতে বালুভর্তি বলগেটের ধাক্কা মিথ্যা মামলার প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন মির্জাপুর দলিল লেখক সমিতির নির্বাচন টাঙ্গাইলে আজ সারাদিন বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টি! টাঙ্গাইলে বজ্রসহ ৫৭মি.মি. বৃষ্টির আভাস! ঘাটাইলে শিশুর অধিকার বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত

রাষ্ট্রপতি পদকে ভূষিত হলেন টাঙ্গাইলের র‍্যাব কমান্ডার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশ : শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৮৫ ভিউ
Spread the love

র‍্যাব টাঙ্গাইলের কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুন রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) সাহসিকতা পদকে ভূষিত হয়েছেন।

লে:কমান্ডার আব্দুল্লাহ আল মামুন পুলিশ সপ্তাহ ২০২২ উপলক্ষে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-২০২০” পদকে ভূষিত হয়েছেন। তিনি ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে প্রেষণে বাংলাদেশ নৌ বাহিনী হতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নে যোগদান করে অত্যন্ত সাহসিকতা ও সুনামের সাথে কাজ করে চলেছেন। তিনি র‌্যাব-১, সিপিএসসি, গাজীপুরে এবং র‌্যাব-১২ এর সিপিএসসি, বগুড়ায় দায়িত্ব পালন শেষে সিপিসি-৩, টাঙ্গাইলে গত ৬ মাস যাবৎ সফলভাবে র‍্যাবের কোম্পানী কমান্ডারের দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুন

লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুন

লেঃ কমান্ডার মামুন,র‍্যাব-১ এর স্পেশাল কোম্পানী কমান্ডার (সিপিএসসি, পোড়াবাড়ি, গাজীপুর) হিসেবে দায়িত্ব পালন কালে ২০২০ সালে বিভিন্ন ক্লুলেস হত্যাকান্ডের রহস্য উন্মোচন করে হত্যাকারী (৩০জন), জঙ্গি (৫জন), শীর্ষ সন্ত্রাসী (১৫জন), ধর্ষক (৩০জন), অপহরণকারী (৩২জন), মাদক ব্যবসায়ী(২১০জন), ছিনতাইকারী (৪৪জন), ডাকাতি (৭৬) সহ প্রায় ৫০০ জন আসামিকে আটক করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছেন। তিনি বিভিন্ন অভিযান পরিচালনা করে উদ্ধার করেছেন বিদেশি পিস্তল (৭টি), ওয়ান শুটারগান (০৫টি), বিয়ার (৩৫০ ক্যান), ইয়াবা(৩০,০০০ পিস), হিরোইন (১১৫ গ্রাম), বিদেশি মদ (৬৫), গাঁজা(৩০৪ কেজি), ফেনসিডিল (১৫০০ বোতল), দেশী মদ (১৮০০লিটার) সহ মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ কোটি ৮২ লক্ষ টাকা জরিমানা করে রাস্ট্রীয় কোষাগারে জমা করেছেন। এই দুঃসাহসিক অভিযানের নেতৃত্ব দেওয়ার জন্য তিনি ২০২০ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ‍পুলিশ সপ্তাহ ২০২২ সালে “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-২০২০” পদকে ভূষিত হয়েছেন। পরবর্তীতে তিনি সিপিএসসি, বগুড়া এবং সিপিসি-৩, টাঙ্গাইল জেলায় চাঞ্চল্যকর ও মাদক অভিযান পরিচালনা করে র্সবমোট ৫৬০ জন আসামীকে আটক করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছেন। র‌্যাব-১২ এর দায়িত্বপূর্ণ এলাকায় তিনি বিভিন্ন অভিযান পরিচালনা করে উদ্ধার করেছেন ইয়াবা (৩১৯৯০ পিস), হেরোইন (১৩২৮ গ্রাম), গাঁজা (৫১১ কেজি), ফেন্সিডিল (৬৬৯৭ বোতল) উদ্ধার করতে সক্ষম হয়েছেন। তিনি বহু আলোচিত অভিযানে নেতৃত্ব দিয়েছেন। তিনি টাঙ্গাইল জেলাকে সন্ত্রাস, জঙ্গি ও মাদক মুক্ত করার লক্ষ্যে আভিযানিক কার্যক্রম অব্যাহত রেখেছেন। উল্লেখ্য ২০১৯ সালে লেঃ কমান্ডার মামুন সাহসিকতা ও ভালো কাজের স্বীকৃতি স্বরুপ আইজিপি ব্যাজ প্রাপ্ত হয়েছিলেন।

 

লেঃ কমান্ডার মামুন, (জি), পিপিএম, বিএন ২০০৮ সালে বাংলাদেশ নৌ বাহিনীতে কমিশন্ড অফিসার হিসেবে যোগদান করেন। তিনি নৌ বাহিনীর বিভিন্ন জাহাজ ও নৌ ঘাঁটি এবং বাংলাদেশ কোস্ট গার্ডে সুনামের সাথে চাকুরী করেছেন। তিনি লেবাননে জাতিসংঘের শান্তি রক্ষা মিশনে ব্যানকন-৮ এ অংশগ্রহণ করেছেন। তিনি গোপালগঞ্জ জেলার মুকসুদপুর পৌরসভার ৫ নং ওয়ার্ডের গোপিনাথপুর (কলেজ মোড়) গ্রামের মরহুম হাজী মো:মোক্তার হোসেন শেখ ও মমতাজ বেগমের বড় ছেলে। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং তার স্ত্রী ডা.জান্নাত উর্মি একটি মেডিকেল কলেজের সিনিয়র লেকচারার হিসেবে কর্মরত আছেন। তার ভগ্নিপতি মোঃ ওহিদুজ্জামান, জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব হিসেবে কর্মরত আছেন। তিনি তার জন্য ও তার পরিবারের জন্য টাঙ্গাইলবাসীর নিকট দোয়া চেয়েছেন যেন তিনি দেশ সেবায় সর্বদা নিজেকে নিয়োজিত রাখতে পারেন।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews
error: Content is protected !!