1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. hasankhan0190@gmail.com : md hasanuzzaman : md hasanuzzaman Khan
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
১৩৩ টাঙ্গাইল-৪ কালিহাতীতে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মোজহারুল - Amader Tangail 24
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন কালিহাতীতে মনোনয়ন জমা দিলেন যারা বাসাইলে প্রাণীসম্পদ প্রদর্শণী অনুষ্ঠিত সখিপুর রিপোর্টার্স ইউনিটির ঈদপূনর্মিলনী বাতিঘর আদর্শ পাঠাগারের উদ্যোগে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত বাসাইলে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন টাঙ্গাইলে সৃষ্টি একাডেমিক ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা অনুষ্ঠিত বাসাইলে ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত উল্লাপাড়ায় ২ দিনব্যাপী মানবধর্ম মেলার উদ্বোধন  নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বাঙ্গালী সংস্কৃতি জাগ্রত হলে অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হবে নাগরপুরে মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনের সময় বানিজ্য প্রতিমন্ত্রী বাসাইলে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত আমাদের মূল লক্ষ্যই হলো হস্ত ও কুটির শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া- বানিজ্য প্রতিমন্ত্রী সখিপুরে একই মাতৃগর্ভে ৬ সন্তান সখিপুর উপজেলা হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের ঈদ আনন্দ সেবা সংঘের উদ্যোগে ঈদ সমগ্রী বিতরণ

১৩৩ টাঙ্গাইল-৪ কালিহাতীতে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন মোজহারুল

এম এম হেলাল
  • প্রকাশ : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ৬২৬ ভিউ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্ধিতার জন্য ১৩৩ টাঙ্গাইল-৪ কালিহাতীতে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোজহারুল ইসলাম তালুকদার (ঠান্ডু)। আজ রোববার ২৬ নভেম্বর বিকালে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন তালিকা প্রকাশ করেন।

মনোনয়নের আবেদনপত্র বিক্রির দ্বিতীয় দিন গত ১৯ নভেম্বর রোববার ঢাকার ধানমন্ডিতে দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নের আবেদনপত্র কিনেন মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু। পরদিন বিপুল সংখ্যক নেতা-কর্মী নিয়ে মনোনয়নের আবেদনপত্র জমা দেন তিনি।

মাধ্যমিকের গন্ডি পেরোনোর আগেই ১৯৬৭ সালে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বাড়িতে বঙ্গবন্ধুর সান্নিধ্য অর্জনের পর ১৯৬৯ সালে সরকারি মাওলানা মোহাম্মদ আলী কলেজ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হোন মোজহারুল ইসলাম তালুকদার। এসময় তিনি গণ-অভ্যুথান আন্দোলনে অংশনিয়ে কারাবরণ করেন। ১৯৭০ সালে জেলা ছাত্রলীগের সম্পাদক নির্বাচিত হন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। ১৯৭৫ সালে স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদে মিছিল থেকে গ্রেফতার হন। ১৯৭৪ সালে থানা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নির্বাচিত হয়ে তিন বছর এ দায়িত্ব পালন করেন। ১৯৭৭ সালে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়ে সাত বছর এ দায়িত্ব পালন করেন। ৮৩’তে শেখ হাসিনাকে গ্রেফতারের প্রতিবাদে মিছিলে গ্রেণেডের সিপ্লিটারের আহত হয়ে গ্রেফতার এড়িয়ে সক্রিয় থাকেন। ১৯৮৪ সালে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে ছয় বছর ১৯৯০ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করেন। ১৯৮৭ সালের ১০ নভেম্বর স্বৈরাচার বিরোধী আন্দোলনে অংশনিয়ে নির্যাতনের শিকার হন। ১৯৯০-১৯৯১ সাল পর্যন্ত দুবছর থানা আওয়ামী লীগের আহŸায়কের দায়িত্ব পালন করেন। ১৯৯১ থেকে বর্তমান সময় পর্যন্ত পাঁচটি নিয়মিত কাউন্সিলের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। ১৯৯২-১৯৯৮ ও ২০০৩-২০১১ দুই মেয়াদে নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৪ সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবার পর সুনামের সাথে পাঁচবছর দায়িত্বপালন করেন। এছাড়াও তিনি ১৯৯৬ সালে ভোটারহীন নির্বাচনের বিরূদ্ধে কালিহাতীতে জনতার মঞ্চ গঠন ও পুনঃতফসিল পর্যন্ত আন্দোলনে নেতৃত্ব দেন। ২০০৮ সালে কারাবন্দী শেখ হাসিনার মুক্তির আন্দোলনে কালিহাতীতে নেতৃত্ব দেওয়ার পাশ-াপাশি উত্তরবঙ্গের ২৩টি জেলার প্রবেশদ্বার এলেঙ্গায় মহাসড়ক এগারোদিন অবরোধ করে রাখেন বাউল গান, কবিতা আবৃতি ও যাত্রাপালার মধ্যদিয়ে। এছাড়াও তিনি ১৯৯০ থেকে বর্তমান সময় পর্যন্ত তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের ও উপজেলা সদরের একটি উচ্চ বিদ্যালয়ের সভাপতির দায়িত্বপালন করেছেন। তিনি ‘স্বপ্ন সারথি’ ও ‘রক্ত সূর্য’ নামের দুইটি বই সম্পাদনা করেছেন। মোজহারুল ইসলাম তালুকদার ১৯৫০ সালের ১ জানুয়ারি উপজেলার নগরবাড়ি গ্রামের সম্ভ্রান্ত মুসলিম তালুকদার পরিবারের মোজাফফর আলী তালুকদার ও হাজেরা খাতুন দম্পতির ঘওে জন্মগ্রহন করেন। ১৯৬৭ সালে স্যার আব্দুল হালিম গজনবী উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি, ১৯৬৯ সালে সরকারি মাওলানা মোহাম্মদ (এম এম) আলী (কাগমারি) কলেজ থেকে এইচ এস সি ও ১৯৭২ সালে কৃতিত্বের সাথে বি.এ পাশ করেন।
মোজহারুল ইসলাম তালুকদার মনোনয়ন পাওয়ার পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও মনোনয়ন বোর্ডের সকল সদস্য ও কেন্দ্রীয় নেতৃবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, (১৯৬৭-২০২৩) ৫৬ বছর দল করার উপহার আজ পেয়েছি। তৃণমূল আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষকলীগ ও যুবলীগসহ সকল সহযোগী সংগঠনকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে এবং আমার জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা দিয়ে দল-মত নির্বিশেষে বিপুল ভোটে নির্বাচিত হয়ে জননেত্রীকে এআসনটি উপহার দেবো ইনশাআল্লাহ।

এ আসনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন বর্তমান সাংসদ ও জেলা আওয়ামী লীগের সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও এফবিসিসিআইয়ের পরিচালক আবু নাসের এবং কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর ছোটভাই সাবেক ছাত্রনেতা মুরাদ সিদ্দিকী।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews