1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. hasankhan0190@gmail.com : md hasanuzzaman : md hasanuzzaman Khan
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
গোপালপুরে দুইটি ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাঁপে ব্যস্ত - Amader Tangail 24
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
কালিহাতীতে কিশোরী মাদ্রাসা ছাত্রী ধর্ষণের অভিযোগে বৃদ্ধ আটক গোপালপুরের যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত বাসাইলে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন সখিপুর শিক্ষকের লাঞ্ছিতের ঘটনায় শিক্ষার্থীদের মানববন্ধন নাগরপুরে বেজি গ্রুপের প্রধান বুলেট ১০০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার বাসাইলে গণহত্যা দিবস পালিত গোপালপুরে ৭ঘন্টার ব্যবধানে স্বামী স্ত্রীর মৃত্যু, একই সঙ্গে দুইজনের জানাজা বাসাইল ক্লিনিক মালিক সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত বাসাইলে পুলিশের উদ্যোগে ৬টি ড্রেজার মেশিন ধ্বংস ডামি নির্বাচন করে ক্ষমতা নবায়ন -এড.আহমেদ আযম খান তিন দিনের মধ্যে ভারতের পেঁয়াজ আসবে বাংলাদেশ- বানিজ্য প্রতিমন্ত্রী সখিপুরে ইউপি চেয়ারম্যান কারাগারে বাজার ব্যবস্থাটাকে ঢেলে সাজানোর চেষ্টা করছি -বাণিজ্য প্রতিমন্ত্রী বাসাইলে নবাগত ইউএনও’র সাথে সাংবাদিকদের মতবিনিময় বাসাইলে নবাগত ইউএনও’র সাথে সাংবাদিকদের মতবিনিময়

গোপালপুরে দুইটি ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাঁপে ব্যস্ত

মোঃ নুর আলম
  • প্রকাশ : বুধবার, ১১ মে, ২০২২
  • ৩৭১ ভিউ

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ও হেমনগর ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীরা। নির্বাচনী তফসিল ঘোষণার আগে থেকেই সরব হয়ে উঠেছেন এসব সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী। দলের শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি বাড়িয়েছেন জনসংযোগ। সেই সাথে দিচ্ছেন নানামূখী উন্নয়নমূলক কাজের প্রতিশ্রতি। তবে আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে মনোনয়ন লড়াই থাকলেও বিএনপির নেতা-কর্মীরা নির্বাচনী কার্যক্রম থেকে দ‚রে সরিয়ে রেখেছেন নিজেদের।

জানা গেছে, গোপালপুর উপজেলা ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত। এর মধ্যে ৫টি ইউনিয়নের নির্বাচন স¤প্রতি অনুষ্ঠিত হয়েছে। দশম ইউনিয়ন পরিষদ নির্বাচনের নবম ধাপের তফসিল গত ২৫ এপ্রিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ঝাওয়াইল ও হেমনগর ইউপিতে ভোট গ্রহণ হবে আগামী ১৫ জুন। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে। বাছাইয়ের তারিখ ১৯ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ মে। ২৭ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

এদিকে নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে শুরু হয়েছে দৌড়ঝাঁপ। এসব সম্ভাব্য প্রার্থী গত দুই বছরেরও বেশি সময় জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। করছেন নানা ধরনের জনমুখী কার্যক্রম। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে যাঁরা নির্বাচিত হয়ে টানা ৫ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তাঁদের রয়েছে শক্ত অবস্থান।

এ ছাড়া কেউ কেউ দলের সক্রিয় কর্মী হিসেবে নেতাদের আদেশ-নির্দেশ যথাযথ পালনের মাধ্যমে দলীয় টিকিট পাওয়ার আশা করছেন। নতুন প্রার্থীরা দলীয় গ্রোপিংকে কাজে লাগিয়ে মনোনয়ন জিতে নেওয়ার চেষ্টা করছেন। তবে কার ভাগ্যে দলীয় মনোনয়ন জুটবে তা এখনো নিশ্চিত করে বলতে পারছেন না কেউই।

ইতোমধ্যে ঝাওয়াইল ইউনিয়নে ৯ জন চেয়ারম্যান পদপ্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এরা হলেন, বর্তমান ইউপি চেয়ারম্যান ও ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তালুকদার, গোপালপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আয়শা আক্তার শিখা, গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একামত আলী সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, ঝাওয়াইল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মিজানুর রহমান তালুকদার, ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক কামরুজ্জামান, টাঙ্গাইল জেলা তাঁত লীগের সদস্য নজরুল ইসলাম, ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, গোপালপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান মজনু এবং

হেমনগর ইউনিয়ন থেকে ৬ জন চেয়ারম্যান পদপ্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এরা হলেন হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান তালুকদার হিরা, গোপালপুর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান, ঘাতক দালাল নির্মূল কমিটির গোপালপুর উপজেলার যুগ্ম সম্পাদক মাসুদ খান নাসির, হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক বিপ্লব পন্ডিত, হেমনগর ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল খান ও আওয়ামী লীগ সমর্থক আব্দুস সালাম। এদিকে এবারো স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান রওশন খান আইয়ুব। তিনি গত টার্মে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে হেমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

গোপালপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও আলমনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন জানান, আমরা সকল প্রার্থীর মনোনয়ন ফরম জেলায় পাঠিয়েছি। জেলা সিদ্ধান্ত নিয়ে নামগুলো কেন্দ্রে পাঠাবে। কেন্দ্র যাকে দলীয় মনোনয়ন দিবে তার পক্ষে নির্বাচন করতে হবে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল ইসলাম জানান, আগামি ১৫ জুন গোপালপুর উপজেলার ২টি ইউনিয়নসহ টাঙ্গাইল জেলার ২২টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিয়নে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহনের সকল প্রস্তুতি গ্রহণ করা হবে। আশা করা যায়, গত নির্বাচনের ন্যায় এবারের নির্বাচনগুলোও প্রতিদ্বন্দ্বিতামূলক ও উৎসবমূখর হবে।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews