- Amader Tangail 24 - https://amadertangail24.com -

টাঙ্গাইলে ইসকনের অন্নকূট মহোৎসব অনুষ্ঠিত

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) টাঙ্গাইলের আয়োজনে শ্রীশ্রী গিরি-গোবর্ধন পূজা ও অন্নকূট মহোৎসব ২০২২ মহাসমারোহে পালিত হয়েছে। এবারের অন্নকূট মহোৎসবে ২৫৬ প্রকার ভোগ নিবেদন করা হয়।
বুধবার (২৬ অক্টোবর) সকাল থেকে কীর্তন মেলা, ভাগবতীয় আলোচনা, গিরি-গোবর্ধন পূজা, অন্নকূট ভোগ দর্শন ও দুপুরে মহাপ্রসাদ বিতরণ করা হয়। প্রায় আট শতাধিক ভক্তের সমাগমে মুখরিত হয়ে ওঠে সাবালিয়া ইসকন মন্দির প্রাঙ্গন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসকন টাঙ্গাইলের সভাপতি শ্রীধর দাস, সাধারণ সম্পাদক সত্য সেবক দাস ব্রহ্মচারী, সহ-সভাপতি সীতানাথ দাস, ড. জয়কেশব দাস, কোষাধ্যক্ষ দীনপাবন গৌরহরি দাস, সদস্য ভদ্র বলরাম দাস, ভাগবত কৃপা দাস, বন্ধু কৃষ্ণচৈতন্য, গোবিন্দানন্দ দাস, পূজারী লোকপালক গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, সাপ্তাহিক ভাগবতীয় ক্লাসের পরিচালক কলাশ্রেষ্ঠ কৃষ্ণ দাস, নিত্যসেবা বিভাগের পরিচালক সুরেন্দ্র নন্দগোপাল দাস, ট্যুর বিভাগের পরিচালক সদাশ্রয় গৌরহরি দাস, জাগ্রত ছাত্র সমাজের পরিচালক সুমিত্র গৌরচন্দ্র দাস, সার্বভৌম বেইসের কোর্ডিনেটর পূর্ণেন্দু গৌরসুন্দর দাস প্রমুখ।
প্রতিবছর দামোদর (কার্তিক) মাসে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের দ্বারা স্বর্গের রাজা ইন্দ্রের দর্পহরণ স্মরণে গিরি-গোবর্ধন পূজা পালিত হয়ে থাকে এবং গোবর্ধন পর্বতের অনুকরণে বিভিন্ন প্রকারের প্রসাদ সহ অন্নের (ভাত) পাহাড় পরিবেশন করা হয়। পরিশেষে সবার মাঝে উক্ত প্রসাদ বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে