- Amader Tangail 24 - https://amadertangail24.com -

বঙ্গবন্ধু সেতু এলাকায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে নারী ২শিশুসহ নিহত ৬

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজার অদূরে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নারী দুই শিশুসহ ৬ জন নিহতের ঘটনা ঘটেছে।
বুধবার(০৬ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টার দিকে বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজার আগে গোলচত্বরের পেছনে এ দুর্ঘটনাটি ঘটে।
এঘটনায় নিহতরা হলেন, মাইক্রোবাস চালক কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার কুটুম্বপুর গ্রামে মৃত ফজলুল হকের ছেলে দুলাল হোসেন (৫২), সহকারি একই এলাকার জগল চন্দ্র শীলের ছেলে সুশীল চন্দ্র শীল (৪৫), যাত্রী বগুড়া সদর উপজেলার জলেশ্বরীতলা জজকোর্ট এলাকার হেলাল উদ্দিনের স্ত্রী মালিকা বানু রুবি (৬৫) ও ছেলে রিফাত আল হাসান (৪০)। বাস যাত্রী বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের যশোর অঞ্চলের যুগ্ম-পরিচালক পাবনা জেলার বেড়া উপজেলার জোড়দহ এলাকার ইমতাজ আলী প্রামানিকের ছেলে মোঃ জহিরুল ইসলাম (৫৫) ও নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার আগ্রান গ্রামের আব্বাস আলীর ছেলে তাহসিন (৬)। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ২৫ জন বাস যাত্রী। আহতদের কেউ মারাত্মক আহত না হওয়ায় নাম-পরিচয় পাওয়া যায়নি।
বাসযাত্রী মোছাঃ জান্নাতুল খাতুন জানান, চাঁপাই থেকে সকাল সাড়ে সাতটায় উঠে ঢাকা যাচ্ছিলেন। বঙ্গবন্ধু সেতুতে উঠার পর ঘুমিয়ে পড়ি তারপর হঠাৎ করেই বুঝতে পারি বাসটি দুর্ঘটনার কবলে পড়েছে।
অপর যাত্রী রাসেল জানান বাসটি ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সাথে বাড়ি খেয়ে বিপরীতমুখী অপর অন্য লেনে গিয়ে দুর্ঘটনাটি ঘটে। তিনি নাটোর থেকে ঢাকা যাচ্ছিলেন।
এলেঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মো. আতাউর রহমান জানান, খবর পেয়ে দুর্ঘটনাস্থল পৌঁছে তিনজনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয় এবং টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়ার পথে মারা যান অপর তিনজন।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শফিকুল ইসলাম জানান, রাজশাহী থেকে ঢাকাগামী একতা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ড পেড়িয়ে অপর লেনে গিয়ে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি মাইক্রোবাসকে সজোরে ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলে বাস যাত্রী এক নারী, শিশু এবং মাইক্রোবাসের তিন যাত্রী মারা যান। মহাসড়ক থেকে দুর্ঘটনাকবলিত যানবাহনগুলো সরিয়ে নেয়া হয়েছে, যান চলাচল স্বাভাবিক রয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলা প্রশাসক ড. আতাউল গণি ও পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানিয়েছেন, নিহতদের প্রত্যেক পরিবারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকবাবে বিশ হাজার করে টাকা বরাদ্দ করা হয়েছে। এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল হাশেমের নেতৃত্বে বিআরটিএ, বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ ও পুলিশের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম জানান, যথাযথ আইনি প্রক্রিয়া শেষে নিজ নিজ পরিবারের নিকট মরদেহগুলো হস্তান্তর প্রক্রিয়াধীন। নিহতদের পরিবারের কেউ অভিযোগ করলে প্রচলিত আইনে মামলা করা হবে।