- Amader Tangail 24 - https://amadertangail24.com -

ভূঞাপুরে আওয়ামী লীগের দুই গ্রুপে হাতাহাতি

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় দু’গ্রুপের হাতাহাতির ঘটনা ঘটেছে।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে। খবর পেয়ে আইনশৃঙ্খা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা স্থগিত করা হয়েছে।

ঘটনার পরপরই দলীয় কার্যালয় বন্ধ করে দেয়া হয়। বর্তমানে পৌর শহর থমথমে অবস্থা বিরাজ করছে। দু’গ্রুপের বিশৃঙ্খলা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মী জানান, আগামী ৭ নভেম্বর টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সম্মেলনকে কেন্দ্র করে জেলার বিভিন্ন উপজেলায় বর্ধিত সভা করে আসছে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে দলীয় কার্যালয়ে বর্ধিত সভার আয়োজন করে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগ।

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদসহ নেতাকর্মীদের নিয়ে সভা শুরু করেন। সভা চলাকালীন সময় টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও জেলা আওয়ামী লীগের নেতৃবন্দরা সভায় প্রবেশ করলে তারা সামনে বসাকে কেন্দ্র করে দু’গ্রুপের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে এমপি ও মেয়র পক্ষের নেতাকর্মীরা পাল্টাপাল্টি বিক্ষোভ প্রদর্শন করে ঘটনাস্থল ত্যাগ করে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদ বলেন, আমরা আগামী ৭ নভেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয়ে বর্ধিত সভা শুরু করি। সভা শুরুকালে এমপি মহোদয় সভাস্থলে প্রবেশ করলে আমি তাকে বসতে আহবান জানাই। তিনি না বসে আমাকে পাশ কাটিয়ে সভাস্থল ত্যাগ করাকালে তার সাথে আসা কিছু নেতাকর্মী হঠাৎ করে আমাদের নেতাকর্মীদের উপর এলোপাথারি হামলা চালায়। পরে আমরা সভাস্থল ত্যাগ করে চলে আসি।

এ বিষয়ে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির জানান, উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে প্রবেশ করি। সভাস্থলে বসার জায়গা না থাকায় কর্মীদের মাঝে ক্ষোভ ও হট্টগোলের সৃষ্টি হয়। পরে জেলার নেতৃবৃন্দ বর্ধিত সভা স্থগিত ঘোষণা করেন।

হাতাহাতির ঘটনায় ভূঞাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় এখনও কেউ অভিযোগ করেননি।