- Amader Tangail 24 - https://amadertangail24.com -

ভূঞাপুর চক্ষু হাসপাতালের গেট বন্ধ করে দোকান নির্মাণের অভিযোগ

টাঙ্গাইলের ভূঞাপুর চক্ষু হাসপাতালের গেট বন্ধ করে দোকান নির্মাণের অভিযোগ উঠেছে। এতে হাসপাতালের গেট নির্মাণ করতে গেলে বাঁধা দেয়া হচ্ছে। এতে রোগীরা হাসপাতালে প্রবেশে বাঁধার মুখে পড়ছে। স্থানীয় রফিকুল ইসলাম তরফতার মমিন নামের দুইজন ব্যক্তি হাসপাতালের সামনের জায়গা নিজেদের দাবী করে সেখানে দোকান ঘর নির্মাণ করেছে।

জানা গেছে, “দ্বীপ জেলে যাই” নামে ১৯৯৪ সালে সিরাজগঞ্জের প্রফেসর এমএ আব্দুল মতিন মেমোরিয়াল বিএনএসবির অধীনে ১৪ শতাংশ জায়গা জুড়ে ভূঞাপুর চক্ষু হাসপাতাল নির্মাণ করেন। ভূঞাপুর-তারাকান্দি সড়কের পাশেই হাসপাতালটি নির্মাণ করা হয়। হাসপাতালটিতে প্রতিদিন শতাধিকেরও অধিক রোগী আসেন চোখের চিকিৎসা করাতে। তাছাড়া মাসে দুইবার করে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চোখের অপারেশন করানো হয়। সম্প্রতি হাসপাতালটির সংস্কার কাজ করায় এটির মূল গেট ভেঙে ফেলা হয়। এরপর সেখানে পুনরায় গেট নির্মাণ করার আগেই স্থানীয় রফিকুল ইসলাম তরফতার ও মমিন নামের দুইজন ব্যক্তি নিজেদের জায়গা দাবী করে সেখানে দোকান ঘর নির্মাণ করেন। ফলে সেখানে পরবর্তিতে গেট নির্মাণ করতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

জমির মালিক দাবী করা রফিকুল ইসলাম জানান, পৈত্রিক সম্পত্তি ছিল সাড়ে ৩ শতাংশ। সেখানে হাসপাতালের কাছে আড়াই শতাংশ বিক্রি করা হয়েছে। বাকি এক শতাংশ জায়গা আমরা ঘর তুলেছি। আমাদের জায়গায় আমরাইতো ঘর তুলবো।

ভূঞাপুর চক্ষু হাসপাতাল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, পুনরায় গেট নির্মাণের জন্য জায়গা ফাঁকা ছিল। কিন্তু তাঁরা রাতের আধারে গেটের জায়গায় ঘর নির্মাণ করে। হাসপাতালের সামনের সড়ক সংলগ্ন গেটের জায়গাটি তাদের না। তারা দখল করার পরও যেটুকু জায়গা ফাঁকা রয়েছে সেখানে গেট নির্মাণেও তারা বাঁধা দিচ্ছে। হাসপাতালের গেট না থাকায় নিরাপত্তার অভাব রয়েছে। #

ক্যাপশন- ১। চক্ষু হাসপাতালের গেটের জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ।
২। ভূঞাপুর চক্ষু হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগী।