- Amader Tangail 24 - https://amadertangail24.com -

মির্জাপুরে শীতের পিঠা উৎসব অনুষ্ঠিত

টাঙ্গাইলের মির্জাপুরে উৎসবমুখর শীতের পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সদরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শাহীন স্কুল মির্জাপুর শাখা এই পিঠা উৎসবের আয়োজন করে। পিঠা উৎসবের উদ্বোধন করেন মির্জাপুর পৌরসভার মেয়র সালমা আক্তার শিমুল।

শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বিশাল প্যান্ডেলে আয়োজন করা হয়েছে পিঠা উৎসব। এই উৎসবে ১৭টি স্টলে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী রকমারী পিঠা-পুলি সাজিয়ে আনন্দ উল্লাসের সাথে বিক্রী করছে শিক্ষার্থী, শিক্ষক ও গৃহিনীরা। তাঁদের সহযোতিা করছেন স্বামী ও আত্মীয়রা। রকমারী পিঠা-পুলির মধ্যে রয়েছে ঝাল রিং পিঠা, মিষ্টি লবঙ্গ, কামরাঙা, নারকেলের বরফি, মুখ শালা, শামুক পিঠা, সুজির পাকড়া, কালাইপুরি, দুধপিঠাসহ ত্রিশ প্রকারের অধিক। পিঠা উৎসবকে ঘিরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম বিভিন্ন শ্রেনি পেশার মানুষের এক মিলন মেলায় পরিণত হয়।

পিঠা উৎসবে আসা বিউটি আক্তার বলেন, পিঠা উৎসবে এসে খুবই আনন্দ লাগছে। অনেক খেয়েছি অনেক কিনেছি।
পিঠা উৎসব চলাকালে মঞ্চে চলে শিশু-কিশোরদের সঙ্গীত পরিবেশন ও কবিতা আবৃত্তি। এসময় শাহীন শিক্ষা পরিবারের চেয়ারম্যান মুহাম্মদ মাছুদুল আমীন শাহীন, পিঠা উৎসবের আয়োজক শাহীন স্কুলের অধ্যক্ষ জহিরুল ইসলাম রানা, মির্জাপুর পৌরসভার মেয়র সালমা আক্তার শিমুল, সহকারী কমিশনার (ভ‚মি) আমিনুল ইসলাম বুলবুল, মির্জাপুর থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম, পৌর বিএনপির সভাপরি সভাপতি হযরত আলী মিঞা, কাউন্সিলর আলী আজম সিদ্দিকী, উপস্থিত ছিলেন।
পরে র‌্যাফেল ড্র এবং শাহীন স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।