1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. hasankhan0190@gmail.com : md hasanuzzaman : md hasanuzzaman Khan
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
টাঙ্গাইলে মাহমুদুল হক সানুর জন্য মনোনয়নপত্র কিনলেন ভাসানীর মেয়ে মাহমুদা খানম - Amader Tangail 24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
উল্লাপাড়ায় কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি  সখিপুরে স্বামীর হাতে স্ত্রী খুন! বাসাইলে কোটা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ  উল্লাপাড়ায় কোটা আন্দোলনকারীদের রাজপথে বিক্ষোভ মিছিল  বাসাইলে অবৈধ ভাবে বালু উত্তোলন বলগেট মালিক কে ৫০হাজার টাকা জরিমানা গোপালপুরে বীর মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ সভা গোপালপুরে নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস বাসাইলে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ ও জিও ব্যাগ ফেলার উদ্বোধন  নানা দাবি নিয়ে ১০ম দিনের মতো সিরাজগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতি-১’র কর্মচারিদের কর্মবিরতি গোপালপুরে বন্যায় পানীয় জলের সংকট, তবে ক্ষতিগ্রস্তরা পাচ্ছে পর্যাপ্ত ত্রাণ সখিপুরের মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয়ের কর্মচারী আঃ রাজ্জাকের স্মরণসভা ও দোয়া অনুষ্ঠিত মির্জাপুরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ বাসাইলে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ ৮ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা বাসাইলে শ্রীশ্রী জগন্নাথদেবে রথযাত্রা উৎসব শুরু

টাঙ্গাইলে মাহমুদুল হক সানুর জন্য মনোনয়নপত্র কিনলেন ভাসানীর মেয়ে মাহমুদা খানম

নিজস্ব প্রতিনিধি
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৭৭৭ ভিউ

তৃতীয় ধাপে টাঙ্গাইল পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিত হবে এই পৌরসভার ভোট গ্রহণ।

২৩ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসানের কাছ থেকে বিএনপির মেয়র প্রার্থী মাহমুদুল হক সানু মনোনয়নপত্র সংগ্রহ করেন। এসময় উপস্থিত ছিলেন মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মেয়ে ও মেয়র প্রার্থীর মাতা মাহমুদা খানম ভাসানীসহ পরিবারের সদস্যবৃন্দ ও বিএনপির নেতাকর্মীরা।

গত ২০১৫ সালের নির্বাচনে বিএনপির মনোনয়ন পেয়ে মেয়র পদে নির্বাচন করেছিলেন মাহমুদুল হক সানু। বর্তমানে তিনি টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি, জাতীয়তাবাদী কৃষক দল কেন্দ্রীয় কমিটির সদস্য এবং শহর বিএনপির সদস্য।

ব্যক্তিজীবনে তিনি দুই সন্তানের জনক। তার পিতার নাম মৃত শামছুল হক। শামছুল হক বিগত সময়ে পৌরসভার দুইবার চেয়ারম্যান ছিলেন। শামছুল হক মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর নাতী। তার বর্তমান ঠিকানা পূর্ব আদালত পাড়া এবং স্থায়ী ঠিকানা সন্তোষ বালুচড়া । তিনি ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হক এন্ড ব্রাদার্স, সন্তোষ বালুচড়া অলোয়া মৎস খামার এবং ইউসিবি এজেন্ট ব্যাংক সন্তোষ শাখার স্বত্বাধিকারী।

বিএনপি নেতা মাহমুদুল হক সানু বিগত সময়ে টাঙ্গাইল জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক, আহবায়ক কমিটির সদস্য, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক, শহর বিএনপি’র ছাত্রবিষয়ক সম্পাদক, সদর ছাত্রদলের সভাপতি, জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ও সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় বহুমুখী কেন্দ্রীয় সমবায় সমিতি, কাগমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভাসানী ক্লাব, মওলানা ভাসানী হাফিজিয়া মাদ্রাসার সভাপতি।

মওলানা ভাসানী ফাউন্ডেশনের মহাসচিব তিনি। টাঙ্গাইল ক্লাব, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগার, টাঙ্গাইল সাহিত্য সংসদের আজীবন সদস্য। তিনি আন্তর্জাতিক লায়ন্স ক্লাব অব টাঙ্গাইলের প্রতিষ্ঠাতা সদস্য।

পৌরসভা নির্বাচনের বিষয়ে জেলা বিএনপির সহ-সভাপতি মাহমুদুল হক সানু বলেন, যানজট হলো টাঙ্গাইল পৌরসভার মধ্যে সর্বপ্রথম জনগণের একটি সমস্যা। এটি সব থেকে বিড়ম্বনা। ময়লা নিঃষ্কাশনের একটি বড় সমস্যা রয়েছে। টাঙ্গাইল পৌরসভার রাস্তা যেগুলো যেমন হওয়ার কথা ছিল তা না হয়ে মার্কেটে রূপান্তর করা। বর্জ্য ব্যবস্থাপনা খুবই দূরবস্থা। তাছাড়াও দীর্ঘদিন ধরে সাধারণ মানুষ টাঙ্গাইল পৌরসভায় দ্বারপ্রান্তে আসতে পারেনি। পৌরসভা সেভাবে বাণিজ্যিক কর্মকাণ্ডে চলে গেছে, সাধারণ জনগণের জন্য টাঙ্গাইল পৌরসভা উন্মুক্ত না। পরিস্থিতিগত কারণে পৌরসভায় মানুষ আসতে স্বাচ্ছন্দ্য অনুভব করে না।

সানু বলেন, দলীয় দুর্বলতা এবং জনগণ সঠিকভাবে ভোটাধিকার প্রয়োগ করতে না পারার কারণে বিএনপি দীর্ঘদিন ধরে পৌরসভা নির্বাচনে জয়ী হতে পারছে না। এছাড়া দলীয় কোন্দলের কারণে বিএনপি দল ক্ষমতায় থাকা সত্বেও নির্বাচনে জয়ী হতে পারেনি। বর্তমান পরিবেশ পরিস্থিতি থাকলে নির্বাচন সুষ্ঠু হওয়ার সুযোগে নেই। সঠিকভাবে এবং নিরপেক্ষ নির্বাচন হলে আমি শতভাগ বিজয়ী হবো।

তিনি বলেন, “মেয়র হতে পারলে আমার প্রথম কাজ হবে সাধারণ মানুষের জন্য পৌরসভা উন্মুক্ত করা। আমি কোন গোষ্ঠী এবং চক্র ধারা নিয়ন্ত্রিত হবো না। টাঙ্গাইল পৌরসভা নিয়ে আমার একটি মাস্টার পরিকল্পনা রয়েছে। আমার পিতা এর আগে দুইবারের চেয়ারম্যান ছিলেন। তার কিছু পরিকল্পনা ছিলো। সেই পরিকল্পনাটি আমি সংযুক্ত করে একটি সুন্দর শহর নাগরিকদের উপহার দেয়ার চেষ্টা করবো।

টাঙ্গাইল শহরের অনেকগুলো খাল রয়েছে। সেগুলো পুনরুদ্ধারের জন্যও কাজ করবো। পৌরবাসীর সাধারণ জনগণের জন্য আমার দরজা সব সময়ই উন্মুক্ত থাকবে। সাধারণ জনগণের সমস্যা সমাধানের জন্য চেষ্টা করবো।”

তিনি আরও বলেন,  “বর্তমান মেয়র জামিলুর রহমান মিরন আগের থেকে এখন অনেক জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। আগে যে তার জনপ্রিয়তা ছিল, সেখান থেকে এখন অনেক দূরে সরে গেছেন।

জনগণের সাথে আমার ভালো সর্ম্পক রয়েছে। আমি খুবই সাধারণভাবে চলাফেরা করি। আমার বিরুদ্ধে কেউ কোন অভিযোগ দাঁড় করতে পারবে না। আমি সাধারণ মানুষের সাথে ভালোভাবে কথা বলতে পারি। এসব কারণে আমি নিজেকে অন্য প্রার্থীর তুলনায় সেরা মনে করি। সাধারণ মানুষের জন্য কাজ করার লক্ষে আমি এবার নির্বাচনে অংশগ্রহণ করবো।”

করোনার সময় ব্যক্তিগতভাবে ৫ হাজার পরিবারকে সহযোগিতা করেছি বলে তিনি জানান।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews