1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. hasankhan0190@gmail.com : md hasanuzzaman : md hasanuzzaman Khan
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
মির্জাপুর পৌরসভায় জনপ্রিয়তা নয়, নেতাদের পছন্দ হওয়াই প্রধান বিষয় - Amader Tangail 24
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
উল্লাপাড়ায় ২ দিনব্যাপী মানবধর্ম মেলার উদ্বোধন  নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত বাঙ্গালী সংস্কৃতি জাগ্রত হলে অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হবে নাগরপুরে মঙ্গল শোভাযাত্রা উদ্বোধনের সময় বানিজ্য প্রতিমন্ত্রী বাসাইলে পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত আমাদের মূল লক্ষ্যই হলো হস্ত ও কুটির শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া- বানিজ্য প্রতিমন্ত্রী সখিপুরে একই মাতৃগর্ভে ৬ সন্তান সখিপুর উপজেলা হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের ঈদ আনন্দ সেবা সংঘের উদ্যোগে ঈদ সমগ্রী বিতরণ নাগরপুরে জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হজ্ব এজেন্সির নামে টাকা তুলে আত্মসাৎ অভিযোগে দালাল আটক বাসাইলে এসএসসি ২০১৬ ব্যাচের ইফতার মাহফিল অনুষ্ঠিত বাসাইলে ইফার উদ্যোগে সরকারি যাকাত ফান্ড থেকে যাকাত বিতরণ কালিহাতী রিপোর্টার্স ইউনিটির ইফতার ও পরিচিতি সভা অনুষ্ঠিত সখিপুরে বিএনপির আহবায়ক কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত মির্জাপুরে ঈদ উপলক্ষে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ

মির্জাপুর পৌরসভায় জনপ্রিয়তা নয়, নেতাদের পছন্দ হওয়াই প্রধান বিষয়

মির্জাপুর প্রতিনিধি
  • প্রকাশ : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ৭৯৬ ভিউ

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভা নির্বাচনের দিনক্ষণ এখনো চুড়ান্ত হয়নি। তবে নির্বাচনে দলীয় মনোনয়নযুদ্ধে টিকে থাকতে দলের জেলা ও স্থানীয় শীর্ষ নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। নির্বাচনের সকল প্রস্তুতি নিয়ে জনপ্রিয় প্রার্থীরা ভোটারদের পাশাপাশি নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন।

অন্যদিকে নৌকা প্রতীক পেলেই নিশ্চিত বিজয়ী হওয়া এরকম চিন্তাভাবনা নিয়ে মাঠে না থেকেও কয়েকজন প্রার্থী স্থানীয়, জেলা ও কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ করে চলেছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছেন। তাই প্রার্থীদের কাছে এখন ভোটারদের চেয়ে দলীয় নেতাদের কদর বেশি। উপজেলা আওয়ামী লীগ মির্জাপুর পৌরসভায় মেয়র পদে সম্ভাব্য ছয়জন প্রার্থীর নাম উল্লেখ করে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কাছে পাঠিয়েছেন। তৃতীয় ধাপে মির্জাপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

জানা গেছে, মির্জাপুর পৌরসভার সাবেক মেয়র মির্জাপুর সদর ইউনিয়নের দুইবারের সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা শহিদুর রহমান শহীদ, সাবেক মেয়র উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোশারফ হোসেন মনি, পৌর আওয়ামী লীগের সভাপতি ফরহাদ উদ্দিন আছু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবুল হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাজহারুল ইসলাম ও পৌর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা পৌর মেয়র সালমা আক্তার শিমুল মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন মারা যাওয়ায় গত ১০ অক্টোবর উপনির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা সুমনের স্ত্রী সালমা আক্তারকে সমর্থন করে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত করেন।

এ পৌরসভায় বিএনপি, জাতীয় পার্টি ও অন্য কোন দলের প্রার্থীদের এখনও মাঠে দেখা যাচ্ছে না।
বিশেষ করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে দলীয় নেতাদের সঙ্গে জোর লবিং চালাচ্ছেন একাধিক সম্ভাব্য প্রার্থী। কিন্তু কে হচ্ছেন নৌকার মাঝি তা নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে যথেষ্ট ধোঁয়াশা রয়েছে। তবে স্থানীয় কয়েকটি এনজিও, সরকারি-বেসরকারি সংস্থার জরিপ রিপোর্টে মুক্তিযোদ্ধা শহিদুর রহমান শহীদ জনপ্রিয়তায় এগিয়ে আছেন বলে খোঁজ নিয়ে জানা গেছে।

মির্জাপুর পৌরসভায় ২১ হাজার ৬৪৯জন ভোটার রয়েছে। নারী ১১ হাজার ৪৫৮ ও পুরুষ ১০ হাজার ১৯১জন। এরমধ্যে প্রায় ছয় হাজার হিন্দু সম্প্রদায়ের ভোটার রয়েছে। হিন্দু সম্প্রদায়ের বিশাল একটি অংশও মেয়র হিসেবে শহীদুর রহমানের প্রতি ঝুক রয়েছে বলে খোঁজ নিয়ে জানা গেছে।

মির্জাপুর পৌরসভায় ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে অভ্যন্তরীণ কোন্দল থাকলেও ত্যাগী ও যোগ্য প্রার্থী মনোনীত না হলে কোন্দল প্রকাশ্য রুপ নিতে পারে বলে দলের একাধিক সূত্র জানিয়েছেন। এছাড়া একাধিক বিদ্রোহী প্রার্থী নির্বাচনে অংশ নেয়ার সম্ভাবনাও রয়েছে। তবে শহীদুর রহমান দলীয় মনোনয়ন পেলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও নেতারা জানান।

ভোটারদের একটি অংশ বলছেন, উপনির্বাচন এবং সাধারণ নির্বাচন এক কথা নয়। পাঁচ বছর পৌর পরিষদ চালানোর পাশাপাশি উন্নয়ন ও গ্রাম্য শালিস বৈঠক করতে হবে। সেজন্য আলাদা দক্ষতা থাকতে হয়। দক্ষ, কর্মঠ ও পরিশ্রমী নেতা ছিলেন সাহাদত হোসেন সুমন। তিনি মেয়র নির্বাচিত হওয়ার চার বছরেও মির্জাপুর পৌরসভার কাঙ্খিত উন্নয়ন ও সামাজিক কার্যক্রম সফল ভাবে সম্পন্ন করতে পারেনি। এজন্য ভোটাররা মির্জাপুর পৌরসভা নির্বাচনে চিন্তাভাবনা করে মেয়র নির্বাচিত করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের কয়েকজন নেতা জানান, বর্তমান মেয়র সালমা আক্তার শিমুল এমপি একাব্বর হোসেনের চাচাতো ভাইয়ের স্ত্রী। অন্য সব প্রার্থীর জনপ্রিয়তা থাকলেও প্রয়াত মেয়র সুমনের প্রতি সম্মান জানিয়ে সকল প্রার্থীই উপনির্বাচনে শিমুলকে সমর্থন করেছিলো।

আগামী পৌর নির্বাচনে শিমুলের প্রতি সেই অকুন্ঠ সমর্থন থাকবে না বলেও তারা আশঙ্কা করছেন।
এদিকে সালমা আক্তার শিমুলের নাম প্রথমে দেয়ায় প্রার্থী ও স্থানীয় নেতাদের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

এ ছাড়া সম্ভাব্য প্রার্থীরা নিজেদের যোগ্যতা, অভিজ্ঞতা, পৌরসভা নিয়ে তাঁদের স্বপ্ন-প্রত্যাশা সংবলিত বক্তব্য লিখে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের প্রার্থিতার বিষয় জানান দিচ্ছেন।

তবে প্রার্থীদের তৎপরতা ভোটারদের ঘিরে নয়; ভোটের মাঠে টিকে থাকতে দলীয় নেতাদের দিকে। কারণ দলীয় নেতারা খুশি থাকলেই মিলবে দলের মনোনয়ন। আর দলীয় মনোনয়ন পেলেই দলীয় ভোটও পাবেন। একই সঙ্গে বিজয়ী হওয়ার পথও মসৃণ হবে বলে তাঁদের ধারণা। তাই তৃণমূল থেকে উপজেলা, জেলা এমনকি কেন্দ্রীয় নেতাদের মন জয় করতে ছুটে বেড়াচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, যোগ্য ও জনপ্রিয় ছয়জন প্রার্থীর নাম জেলা কমিটির কাছে পাঠানো হয়েছে। তা দেখে দলের হাইকমান্ড যার নাম চূড়ান্ত করবে তাকে নিয়েই আমরা ভোট করবো।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews