1. admin@amadertangail24.com : md Hasanuzzaman khan : The Bengali Online Newspaper in Tangail News Tangail
  2. aminulislamkobi95@gmail.com : Aminul islam kobi : Aminul islam kobi
  3. anowar183617@gmail.com : Anowar pasha : Anowar pasha
  4. smariful81@gmail.com : ArifulIslam : Ariful Islam
  5. arnobalamin1@gmail.com : arnob alamin : arnob alamin
  6. dms09bd@yahoo.com : dm.shamimsumon : dm shamim sumon
  7. kplithy@gmail.com : Lithy : Khorshida Parvin Lithy
  8. hasankhan0190@gmail.com : md hasanuzzaman : md hasanuzzaman Khan
  9. monirhasantng@gmail.com : MD. MONIR HASAN : MD. MONIR HASAN
  10. muslimuddin@gmail.com : MuslimUddin Ahmed : MuslimUddin Ahmed
  11. sayonsd4@gmail.com : Sahadev Sutradhar Sayon : Sahadev Sutradhar Sayon
  12. sheful05@gmail.com : sheful : Habibullah Sheful
বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার- কৃষিমন্ত্রী - Amader Tangail 24
শনিবার, ১১ মে ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদঃ-
কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ লাখ টাকা জরিমানা নাগরপুরে এক নারীর মরদেহ উদ্ধার ঋণ করে জনগণের প্রতিশ্রুতি রক্ষা করছি -ইউপি চেয়ারম্যান ভূঞাপুরে সাংবাদিকদের সাথে নবাগত নির্বাহী অফিসারের মতবিনিময় উল্লাপাড়ায় সিএনজি ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে দুইজনের মৃত্যু  বিড়ি শিল্পের শুল্ক প্রত্যাহারসহ পাঁচ দাবিতে বগুড়ায় মানববন্ধন বাসাইলে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত বাসাইলে তামাক নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন দুই সাবেক মন্ত্রীর প্রভাব, স্থানীয় আওয়ামী রাজনীতিতে অনৈক্য বাড়াবে নাগরপুরে প্রাথমিক শিক্ষক সমিতির নতুন নেতৃত্বে হোসেন-ওয়াহিদ-কানিজ সখীপুরে রাতের আঁধারে মোমবাতি জ্বালিয়ে নিয়োগ পরীক্ষা টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে টাঙ্গাইলের চমচম স্বাদে-গন্ধে সেরাদের সেরা নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নাগরপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা; আটক ৬ 

বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার- কৃষিমন্ত্রী

আব্দুল্লাহ আবু এহসান
  • প্রকাশ : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ৮৪৩ ভিউ
ছবি- ভিডিও কনফারেন্স শেষে বিএডিসি কৃষিবিদ সমিতি'র খাদ্য সহায়তা ও সবজি বীজ বিতরণ করছেন অতিথিবৃন্দ।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বর্তমান সরকারকে কৃষি বান্ধব সরকার। বর্তমান সরকার কৃষিতে নানা উদ্যোগ নিয়ে আর বিপুল পরিমাণ প্রণোদনা দিয়ে উৎপাদন বাড়িয়ে দেশকে খাদ্যে স্বয়ং সম্পন্ন করতে সক্ষম হয়েছে। কৃষকরা আগের তুলনায় অনেক কম দামে সার পাচ্ছেন। সরকার এ খাতে ভর্তুকি দিচ্ছে। আর বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) মাঠ পর্য়ায়ে কৃষি উন্নয়নে ভূমিকা রাখার কারণে এমনটি সম্ভব হয়েছে।

করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রী আরও বলেন, করোনাভাইরাস এমন একটি ভাইরাস এ ভাইরাস কিভাবে কাজ করে। এর জীবন রহস্য কি। চিকিৎসা পদ্ধতি কিছুই আবিষ্কার হয়নি। সারা পৃথিবী এ সংকটে পড়েছে। অর্থনীতিবিদ ও গবেষকরা বলেছেন ও গণমাধ্যমে প্রকাশ হয়েছে করোনা প্রভাবে দেশে দেশে খাদ্য উৎপাদন কমে যাবে। খাদ্যাভাব দেখা দিবে এমনকি দুর্ভিক্ষ দেখা দিতে পারে। সারা পৃথিবীর সাথে এমন একটি সংকটময় সময় পার করছি আমরাও। এ প্রেক্ষিতে আমাদেরর নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলভাবে এ ভাইরাসের প্রভাব প্রতিরোধ করতে কাজ করে যাচ্ছেন। তার আন্তরিক নেতৃত্ব, নিরলস চেষ্টা আর আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনাভাইরাসকে মোকাবেলা করে দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে আসতে পারব আশা করি।

টাঙ্গাইলের মধুপুরে বৈশ্বিক করোনা মহামারীর প্রেক্ষিতে মধুপুর উপজেলার আউশনারা ও মহিষমারা ইউনিয়নের সংকটাপন্ন জনগণের মাঝে বিএডিসি কৃষিবিদ সমিতি’র খাদ্য সহায়তা ও সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে গতকাল শুক্রবার সকালে মধুপুর কাকরাইদের আলুবীজ হিমাগারের উপ-পরিচালক কার্যালয়ের হলরুমে ও বিকেল সাড়ে তিনটায় মহিষমারা ইউনিয়নের নেদুরবাজার উচ্চ বিদ্যালয় মাঠে পৃথক দুই পর্বে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিএডিসি কৃষিবিদ সমিতি‘র সভাপতি ও প্রকল্প পরিচালক (বীব্যআউপ্র) রিপন কুমার মন্ডলের সভাপতিত্বে কৃষিবিদ সমিতি’র সাংগঠনিক সম্পাদক মধুপুর বিএডিসি’র উপ পরিচালক (বীজ) সঞ্জয় রায়ের সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএডিসি চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব সায়েদুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএডিসি’র প্রকল্প পরিচালক (বীজ) ও বিএডিসি কৃষিবিদ সমিতির সাধারণ সম্পাদক প্রদীপ চন্দ্র দে, কৃষিবিদ সমিতি’র টাঙ্গাইল চ্যাপ্টারের আহবায়ক ও বীজ প্রত্যয়ন বিভাগের যুগ্নপরিচালক কৃষিবিদ দেবদাস সাহা, মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা, সিনিয়র সহকারি পুলিশ সুপার (মধুপুর সার্কেল) কামরান হোসেন, উপজেলা আওয়ামী লীগেরসহ সভাপতি ইয়াকুব আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান শরীফ আহমেরদ নাসির, আউশনারা ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা, মহিষমারা ইউপি চেয়ারম্যান কাজী মোতালেব হোসেন প্রমুখ।

পরে ওই দুই ইউনিয়নের পৃথক অনুষ্ঠানে ২৫০ জন করে ৫‘শত অসহায় নারী-পুরুষের হাতে খাদ্য সহায়তা ও সবজি বীজ তুলে দেয়া হয়।

নিউজটি সোস্যালমিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ
© All rights reserved © 2021
Theme Customized BY LatestNews